• ঢাকা, বাংলাদেশ
  • শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯, ১ অগ্রহায়ণ ১৪২৬

ছাত্রলীগের প্রতি "কৃতজ্ঞ" জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় উপাচার্য

ছাত্রলীগের প্রতি "কৃতজ্ঞ" জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় উপাচার্য

নিজস্ব প্রতিবেদক০৫ নভেম্বর ২০১৯, ০৬:০১পিএম, ঢাকা-বাংলাদেশ।

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেছেন, আমার সহকর্মী কর্মকর্তা কর্মচারীসহ সব ছাত্রছাত্রী বিশেষ করে ছাত্রলীগের প্রতি আমি কৃতজ্ঞ। কারণ তারা দায়িত্ব নিয়ে এ কাজটি করেছে। এখন সুষ্ঠুভাবে বিশ্ববিদ্যালয় পরিচালনার জন্য সবাই আমাকে সর্বোচ্চ সহযোগিতা করবেন।

মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের নতুন প্রশাসনিক ভবনের কনফারেন্স রুমে সাংবাদিকদের ব্রিফিংকালে এসব কথা বলেন উপাচার্য। বিশ্ববিদ্যালয়ে চলমান আন্দোলন বিষয়ে এসব কথা বলেন তিনি।

জাবির সেই চাঁদার টাকা হয় হরিলুট, অন্তরের খোলা চিঠি

ছাত্রলীগকে দেড় কোটি টাকা দেয়ার বিষয়টি সাজানো গল্প: জাবি উপাচার্য

ছাত্রলীগকে ১ কোটি টাকা দিয়েছি এটা প্রমাণ করুক: জাবি ভিসি

জাবির ১৪০০ কোটি টাকার প্রকল্পের ছয় পার্সেন্ট চাঁদা দাবি শোভন-রাব্বানীর

অভিযোগ প্রমাণিত হলে জাবি ভিসির বিরুদ্ধে ব্যবস্থা: কাদের

ভিসি বলেন, আন্দোলনকারীরা তিন মাস থেকে বিভিন্নভাবে বাধা দিচ্ছে। আমাদের চিন্তা করতে হবে কারা, কেন, কীভাবে ব্যক্তিগত পর্যায় থেকে বিশ্ববিদ্যালয়কে ধ্বংসের দিকে নিয়ে যেতে চায়। একটা মিথ্যা অভিযোগের ভিত্তিতে আমাকে অসম্মান ও অপদস্থ করা হয়েছে। কিন্তু এটা করা হয়েছে কোনও প্রমাণ ছাড়াই। যদি কোনও প্রমাণ থাকে, যদি প্রমাণ পায়, তাহলে যা বিচার হবে তা মেনে নেব।

তিনি বলেন, সংবাদমাধ্যমকে তারা অনবরত মিথ্যা তথ্য দিয়েছে, মিথ্যা বলেছে। দেশের একটা জাগরণের সুযোগ এসেছে যে আমরা সত্য কথা বলার সুযোগ পাব কিনা। আজ মানুষের জেগে ওঠা আমরা দেখেছি। 

সাংবাদিকদের ব্রিফিং শেষে জরুরি সিন্ডিকেট সভায় অংশ নেন উপাচার্য। যেখানে অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়।

দুর্নীতির অভিযোগে জাবি উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের বিরুদ্ধে বেশ কিছুদিন ধরেই আন্দোলন চলছে। তার অপসারণ দাবিতে সোমবার সন্ধ্যা ৭টা থেকে তাকে বাসভবনে অবরুদ্ধ করে রেখেছিলেন ‘দুর্নীতির বিরুদ্ধে জাহাঙ্গীরনগর’ ব্যানারে আন্দোলনরতরা। আজ মঙ্গলবার নিয়ে টানা ১১ দিন প্রশাসনিক ভবন অবরোধ এবং দশম দিনের মতো সর্বাত্মক ধর্মঘট পালন করেন আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীরা। ফলে কার্যালয়ে যেতে পারছিলেন না উপাচার্য।

অনির্দিষ্টকালের জন্য বন্ধ জাবি

 

টাইমস/এইচইউ

রংপুর এক্সপ্রেসের ৬ বগি উদ্ধার

রংপুর এক্সপ্রেসের ৬ বগি উদ্ধার

দুর্ঘটনার কবলে পড়া রংপুর এক্সপ্রেসের ইঞ্জিন ও সাতটি বগির মধ্যে

দেশে ফিরলেন সৌদিতে নির্যাতনের শিকার সুমি

দেশে ফিরলেন সৌদিতে নির্যাতনের শিকার সুমি

সৌদি আরবে অবর্ণনীয় দুর্ভোগের পর শুক্রবার দেশে ফিরেছেন সুমি আক্তার।

মুজিববর্ষের অনুষ্ঠানে প্রধান বক্তা মোদি

মুজিববর্ষের অনুষ্ঠানে প্রধান বক্তা মোদি

‘মুজিববর্ষ’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য দেবেন ভারতের প্রধানমন্ত্রী

স্বাস্থ্য

স্ট্রবেরি শুধু রূপে নয়, পুষ্টিগুণেও সেরা

স্ট্রবেরি শুধু রূপে নয়, পুষ্টিগুণেও সেরা

স্ট্রবেরি! নাম শুনলেই অনেকের জিভে পানি চলে আসে। টকটকে লাল রঙের এই লোভনীয় ফলটি দেখতে যেমন সুন্দর, স্বাদেও তেমন অতুলনীয়। এছাড়া স্ট্রবেরির শুধু রূপ আর স্বাদই না, এর আছে বহুগুণ।

জাতীয়

১০টা খুন করলেও আমার এমন সাজা হত না: ওসি মোয়াজ্জেম

১০টা খুন করলেও আমার এমন সাজা হত না: ওসি মোয়াজ্জেম

ফেনীর সোনাগাজীর থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেন বৃহস্পতিবার আদালতে বলেছেন, সামাজিকভাবে এই মামলার কারণে হেয় হয়েছি অনেক। আমার ১৫ বছরের ছেলে স্কুলে যেতে পারে না। আমি ১০টা খুন করলেও এত বড় সাজা হত না। ৭০/৭৫ বছর বয়সী আমার মা, আমার মেয়ে এই ঘটনায় খুব মর্মাহত হয়েছেন। ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির জবানবন্দির ভিডিও করা এবং তা ছড়িয়ে দেওয়ার অভিযোগে মোয়াজ্জেমের বিচার চলছে। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে এ মামলা করেছেন  ব্যারিস্টার সায়েদুল হক সুমন।

উক্তি প্রতিদিন

“কেউ বা মরে কথা বলে, কেউ  বা মরে না বলে।” 

“কেউ বা মরে কথা বলে, কেউ বা মরে না বলে।” 

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর ১৮৬১ সালের ৭ মে ভারতের কলকাতার জোড়াসাঁকো ঠাকুরবাড়িতে জন্মগ্রহণ করেন। একাধারে তিনি ছিলেন অগ্রণী বাঙালি কবি, ঔপন্যাসিক, সংগীতস্রষ্টা, নাট্যকার, চিত্রকর, ছোটগল্পকার, প্রাবন্ধিক, অভিনেতা, কণ্ঠশিল্পী ও দার্শনিক।

স্বাস্থ্য

পা ফাটার সমস্যা-সমাধান

পা ফাটার সমস্যা-সমাধান

ডানা মেলতে শুরু করেছে শীতের পাখি। প্রকৃতিতে আগমন ঘটতে শুরু করেছে শীতকালের। বাড়তে শুরু করেছে ধুলা আর রুক্ষতার প্রভাব। শীতকালে প্রকৃতিতে আর্দ্রতার প্রভাব কমে আসে। তখন শুষ্ক হয়ে ওঠে ত্বক, চুল, হাত-পায়ের তলা, পায়ের গোড়ালি, পায়ের আঙুল পর্যন্ত।

জাতীয়

উল্লাপাড়ায় রংপুর এক্সপ্রেসের ৭ বগি লাইনচ্যুত, আগুন

উল্লাপাড়ায় রংপুর এক্সপ্রেসের ৭ বগি লাইনচ্যুত, আগুন

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় রংপুর এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন ও সাত বগি লাইনচ্যুত হয়েছে।ইঞ্জিনসহ সামনের তিনটি বগিতে আগুন ধরে যায়। ফলে উত্তর ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সঙ্গে রেল যোগাযোগ বন্ধ রয়েছে। বৃহস্পতিবার দুপুরে উল্লাপাড়া রেলওয়ে স্টেশনের কাছে এ দুর্ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেছেন পশ্চিম রেলের চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট শহিদুল ইসলাম। খবর পেয়ে ঘটনাস্থলে উদ্ধার কাজ চালাচ্ছে ফায়ার সার্ভিসের কর্মীরা।

বিনোদন

ফের ক্যামেরার সামনে দাঁড়াচ্ছেন বুবলী

ফের ক্যামেরার সামনে দাঁড়াচ্ছেন বুবলী

চিত্রনায়িকা শবনম বুবলী। বহুদিন ধরে কাজ নেই তার। একধরণের অবসর সময় কাটিয়েছেন তিনি। সবশেষ ঈদুল আজহায় দর্শকপ্রিয় নির্মাতা জাকির হোসেন রাজু পরিচালিত ‘মনের মতো মানুষ পাইলাম না’ ছবিতে অভিনয় করেন এই নায়িকা।