• ঢাকা, বাংলাদেশ
  • সোমবার, ১৮ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬

নেত্রকোনায় মোটরসাইকেল চোর চক্রের পাঁচ সদস্য গ্রেপ্তার

নেত্রকোনায় মোটরসাইকেল চোর চক্রের পাঁচ সদস্য গ্রেপ্তার

জেলা প্রতিনিধি০৫ নভেম্বর ২০১৯, ০৭:৫২পিএম, ঢাকা-বাংলাদেশ।

নেত্রকোনা শহর থেকে তিন দিনের ব্যবধানে দুটি মোটরসাইকেল চুরির ঘটনা ঘটে। এ ঘটনায় পুলিশ অভিযান চালিয়ে মোটরসাইকেল উদ্ধার এবং চোর চক্রের প্রধান পাভেল মিয়াসহ(২৩) পাঁচজনকে আটক করে।

সোমবার সন্ধ্যার পর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। মঙ্গলবার দুপুরে নেত্রকোনা জেলা গোয়েন্দা পুলিশের ওসি মো. শাহ নুর এ আলম সাংবাদিকদের এই তথ্য জানান।

আটক পাভেল ময়মনসিংহের গৌরীপুরের লামাপাড়া এলাকার মো. আবুল হাসিমের ছেলে। আটক অন্য চারজন হলেন ময়মনসিংহের গৌরীপুরের সরকারপাড়া এলাকার মামুন খাঁ (২৪), মাহমদ পট্টির মামুন শেখ (২১), মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার যশদিয়া এলাকার খলিল মিয়া (২০) ও একই জেলার শ্রীনগর উপজেলার পূর্ব বাগড়া এলাকার ইদ্রিস মিয়া (২০)।

ওসি মো. শাহ নুর এ আলম জানান, একটি বিশেষ চাবি দিয়ে যেকোনো মোটরসাইকেলের তালা মাত্র ৫ থেকে ১০ সেকেন্ডের মধ্যেই খুলে ফেলতে পারে পাভেল। এরপর মোটরসাইকেলটি নিয়ে তার সঙ্গে থাকা চক্র চোখের পলকেই পালিয়ে যায়।

স্থানীয় বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার বিকালে ও গত শুক্রবার সন্ধ্যায় শহরের মসজিদ কোয়ার্টারের ক্ষুদ্র ও মাঝারি শিল্প মেলা এলাকা থেকে দুটি মোটরসাইকেল চুরি হয়। এ নিয়ে মোটরসাইকেলের মালিকেরা নেত্রকোনা মডেল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন।

পরে পুলিশ সুপার (এসপি) মো. আকবর আলী মুন্সির নির্দেশে অনুসন্ধানে নামে জেলা গোয়েন্দা পুলিশ। গোয়েন্দা পুলিশের পরিদর্শক (তদন্ত) মো. আজহারুল ইসলামের নেতৃত্বে আট সদস্যের একটি দল চুরি হওয়া স্থানে থাকা সিসি ক্যামেরার ফুটেজ দেখে অভিযান শুরু করে। পরে ক্রেতা সেজে সোমবার সন্ধ্যায় ময়মনসিংহের গৌরীপুরের ময়লাকান্দা গ্রাম থেকে চুরি হওয়া মোটরসাইকেলসহ মূল হোতা পাভেল মিয়াকে আটক করা হয়। এরপর তার কাছ থেকে পাওয়া তথ্যের ভিত্তিতে একে একে চোরচক্রের চার সদস্যকে ওই রাতে বিভিন্ন স্থান থেকে আটক করা হয়। মঙ্গলবার সকালে তাদের জেলা ডিবি কার্যালয়ে নিয়ে আসা হয়। পরে দায়ের করা মামলায় প্রত্যেককে গ্রেপ্তার দেখিয়ে দুপুরের দিকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

ওসি মো. শাহ নুর এ আলম বলেন, জিজ্ঞাসাবাদে পুলিশের কাছে আটক ওই পাঁচজনই মোটরসাইকেল চুরির সঙ্গে নিজেদের জড়িত থাকার কথা স্বীকার করেছেন। চক্রটি শক্তিশালী। তাদের সঙ্গে স্থানীয় পর্যায়ে কেউ জড়িত আছে কি না, তা তদন্ত করা হচ্ছে।

 

 

টাইমস/এইচইউ

হোলি আর্টিজান হামলার রায় ২৭ নভেম্বর

হোলি আর্টিজান হামলার রায় ২৭ নভেম্বর

আগামী ২৭ নভেম্বর গুলশানের হোলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলা মামলার

নতুন সড়ক পরিবহন আইন রোববার থেকে কার্যকর শুরু: কাদের

নতুন সড়ক পরিবহন আইন রোববার থেকে কার্যকর শুরু: কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নতুন আইন বাস্তবায়ন

ভারতের সঙ্গে করা চুক্তি প্রকাশ করতে প্রধানমন্ত্রীকে বিএনপির চিঠি

ভারতের সঙ্গে করা চুক্তি প্রকাশ করতে প্রধানমন্ত্রীকে বিএনপির চিঠি

সম্প্রতি ভারতের সঙ্গে বাংলাদেশের করা চুক্তি প্রকাশ্যে তুলে ধরার জন্য

জাতীয়

চট্টগ্রামে গ্যাস পাইপলাইন বিস্ফোরণে নিহত ৭

চট্টগ্রামে গ্যাস পাইপলাইন বিস্ফোরণে নিহত ৭

চট্টগ্রামে দুর্ঘটনায় ৭ জন মারা গেছে। আহত হয়েছে আরো কমপক্ষে ২৫। ধরনা করা হচ্ছে, গ্যাসের পাইপলাইন বিস্ফোরণে এ হতাহতের ঘটনা ঘটেছে। কোতোয়ালি থানার ওসি মো. মোহসিন জানান, রোববার সকাল ৯টার দিকে পাথরঘাটা এলাকার ব্রিকফিল্ড রোডে এই ঘটনা ঘটে।

জাতীয়

ভবন বিস্ফোরণে কেউ দোষী প্রমাণিত হলে ব্যবস্থা: মেয়র নাছির

ভবন বিস্ফোরণে কেউ দোষী প্রমাণিত হলে ব্যবস্থা: মেয়র নাছির

চট্টগ্রামের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, নগরের পাথরঘাটার ভবনে গ্যাস লাইন বিস্ফোরণে সাতজন নিহতের ঘটনায় তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির প্রতিবেদনে যদি কারও অপরাধ প্রমাণিত হয় তবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। পাথরঘাটা এলাকার ব্রিক ফিল্ড রোডের ধনা বড়ুয়ার পাঁচতলা ভবনে রোববার সকাল ৯টার দিকে বিস্ফোরণের ঘটনা ঘটে। নিচতলায় গ্যাস পাইপলাইনে বিস্ফোরণ হয় বলে ধারণা করা হচ্ছে। এ ঘটনায় অন্তত ৭ জন নিহত হয়েছে। আহত হয়েছে ১০ জন।

জাতীয়

রাজশাহীতে অবতরণের সময় নভোএয়ারের চাকায় ফাটল

রাজশাহীতে অবতরণের সময় নভোএয়ারের চাকায় ফাটল

রাজশাহীর শাহ মাখদুম বিমানবন্দরে অবতরণের সময় চাকা ফেটেছে নভোএয়ারের একটি উড়োজাহাজের। ৩৩ জন যাত্রী নিয়ে উড়োজাহাজটি ঢাকা থেকে রাজশাহীর উদ্দেশ্যে উড়ে যায়। রোববার সকালে অবতরণের সময় টিআর ৭২-৫০০ উড়োজাহাজের পিছনের বাঁ দিকের একটি চাকা ফেটে যায় বলে জানান নভোএয়ারের হেড অব সেলস অ্যান্ড মার্কেটিং মেসবাহুল ইসলাম। তবে এ ঘটনায় কেউ হতাহত হয়নি।

জাতীয়

৭ দিনের মধ্যে পেঁয়াজের দাম না কমলে পদক্ষেপ নেবে হাইকোর্ট

৭ দিনের মধ্যে পেঁয়াজের দাম না কমলে পদক্ষেপ নেবে হাইকোর্ট

পেঁয়াজের লাগামহীন মূল্যবৃদ্ধির প্রসঙ্গে রোববার হাইকোর্ট বলেছে, আপনারা এক সপ্তাহ দেখেন। এর মধ্যে যদি পেঁয়াজের মূল্য পরিস্থিতি স্বাভাবিক না হয় তাহলে আমরা হস্তক্ষেপ করব। এ সংক্রান্ত এক রিটের শুনানিতে বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কে এম হাফিজুল আলম সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ এ মন্তব্য করেন।

বিনোদন

আবারো মা হচ্ছেন ঐশ্বরিয়া?

আবারো মা হচ্ছেন ঐশ্বরিয়া?

দ্বিতীয়বারের মত মা হতে চলেছেন সাবেক বিশ্বসুন্দরী ও বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চন। গত কয়েকদিন ধরে বি-টাউনে এই নিয়ে গুঞ্জন শোনা যাচ্ছে। এরপর থেকে ভারতীয় গণমাধ্যমেও ছড়িয়ে পড়েছে এই খবর।

বিনোদন

‘আলোকিত নারী’ সম্মাননায় অপু বিশ্বাস

‘আলোকিত নারী’ সম্মাননায় অপু বিশ্বাস

ঢালিউড কুইনখ্যাত চিত্রনায়িকা অপু বিশ্বাস। সম্প্রতি তিনি ‘আলোকিত নারী’ সম্মাননা পেয়েছেন। ‘আলোকিত নারী কল্যাণ ফাউন্ডেশন’ তাকে এ সম্মননা প্রদান করেছে।