বাদলের প্রথম জানাজা সম্পন্ন : প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) একাংশের কার্যকরী সভাপতি ও চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও) আসনের সংসদ সদস্য মঈন উদ্দিন খান বাদলের প্রথম জানাজা সম্পন্ন হয়েছে। শনিবার সকাল ১০টার কিছুক্ষণ পরে জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় মুক্তিযোদ্ধা বাদলের প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজা শেষে মুক্তিযোদ্ধা মঈন উদ্দিন খান বাদলকে গার্ড অব অনার দেয়া হয়। এ সময় উপস্থিত থেকে বাদলের কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর মরদেহ নিয়ে চট্টগ্রামের উদ্দেশ্যে সড়কপথে রওনা হয় স্বজনরা।

বাদ আসর চট্টগ্রামের দারুল ফালাহ জামে মসজিদ প্রাঙ্গণে বাদলের দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। এরপর চট্টগ্রামের বোয়ালখালী উপজেলার সারোয়াতলী গ্রামে জানাজা শেষে বাবা-মার কবরের পাশে তাকে দাফন করা হবে।

বৃহস্পতিবার ভোর ৫টার দিকে ভারতের বেঙ্গালুরুর নারায়ণ হৃদরোগ রিসার্চ ইনস্টিটিউট অ্যান্ড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মইন উদ্দিন খান বাদল মারা যান।

হাসপাতাল সূত্র জানিয়েছে, চিকিৎসাধীন অবস্থায় হার্টফেল করায় মঈন উদ্দিন খান বাদল মৃত্যুবরণ করেন। ১৮ অক্টোবর থেকে তিনি ভারতে প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠির তত্ত্বাবধানে ছিলেন।

 

টাইমস/জিএস

Share this news on: