‘আ.লীগের ভেতরে থাকা রাজাকারের তালিকা আগে করা উচিত’

আওয়ামী লীগের ভেতরে থাকা রাজাকারের তালিকা আগে করা উচিত বলে মন্তব্য করেছেন প্রখ্যাত সাংবাদিক-কলামিস্ট আব্দুল গাফফার চৌধুরী।

রোববার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে সম্প্রীতি বাংলাদেশ আয়োজিত ‘সম্প্রীতি, বঙ্গবন্ধু ও বাংলাদেশে বিজয়’ শীর্ষক আলোচনা সভায় অংশ নিয়ে তিনি এ মন্তব্য করেন।

আব্দুল গাফফার চৌধুরী বলেন, আওয়ামী লীগের মধ্যে জামায়াতের অনুপ্রবেশকারী রয়েছে। তারা সরকারের বড় বড় পদে রয়েছেন, তাদের কথা বললে হয়তো আমাকে আর দেশে আসতে দেওয়া হবে না। রাজাকারের তালিকা প্রকাশ করার আগে এসব অনুপ্রবেশকারীর তালিকা প্রকাশের প্রয়োজন ছিল।

আওয়ামী লীগে জামায়াত অনুপ্রবেশের তালিকা করা প্রয়োজন মন্তব্য করে তিনি বলেন, জানি না কোনো রাজাকারের হাত দিয়েই ‘রাজাকারের তালিকা’ হচ্ছে কি-না। আওয়ামী লীগ একজনের ওপর টিকে রয়েছে, প্রধানমন্ত্রীকে সরিয়ে দেওয়া হলে আওয়ামী লীগ তাসের ঘরের মতো শেষ হয়ে যাবে। তাকে বারবার হত্যা করার ষড়যন্ত্র হয়েছে। শেখ হাসিনা ক্ষমতায় না থাকলে এ দেশ আফগান হয়ে যাবে।

‘সম্প্রীতি বাংলাদেশ’র আহ্বায়ক পীযূষ বন্দ্যোপাধ্যায়ের সভাপতিত্বে ও সদস্য সচিব ডা. মামুন আল মাহতাব স্বপ্নীলের পরিচালনায় আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, সাবেক বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক, শহীদকন্যা ডা. নুজহাত চৌধুরী, সাংবাদিক হারুন হাবিব, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি শফিকুর রহমান প্রমুখ।

 

 

টাইমস/এইচইউ

Share this news on: