মেসে নিয়ে বান্ধবীকে ধর্ষণ-ভিডিও ধারণ: রাবি ছাত্র রিমান্ডে

বেড়ানোর কথা বলে মেসে নিয়ে গিয়ে বান্ধবীকে ধর্ষণের মামলায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক ছাত্রের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। সোমবার রাজশাহী মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক সেলিম রেজা দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

রিমান্ড মঞ্জুর হওয়া মাহফুজুর রহমান সারদ (২২) বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ২য় বর্ষের ছাত্র।

মতিহার থানার ওসি এসএম মাসুদ পারভেজ জানান, গত ২৪ জানুয়ারি রাত সাড়ে ৮টার দিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের ২য় বর্ষের ছাত্র মাহফুজুর সারদ তার বান্ধবীকে বেড়াতে নিয়ে যাওয়ার কথা বলে কাজলা সাঁকপাড়া এলাকায় তার মেসে এনে জোরপূর্বক ধর্ষণ করে। এসময় পূর্ব পরিকল্পিতভাবে সে তার বন্ধু ও বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্র প্লাবন সরকার, রাফসান, জয়, জীবন এবং বিশালকে দিয়ে ওই ছাত্রীকে ধর্ষণের ভিডিও মোবাইলে ধারণ করায়। ধর্ষণের পরে ওই ছাত্রীর কাছে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে তারা। তাদের দাবিকৃত টাকা না দিলে ভিডিও ইন্টারনেটে ছেড়ে দেয়ারও হুমকি দেয়। পরে গভীর রাতে ওই ছাত্রীকে ছেড়ে দেয় তারা।

এ ঘটনায় ভুক্তভোগী ওই ছাত্রী গত ২৭ জানুয়ারি নগরীর মতিহার থানায় একটি ধর্ষণ মামলা দায়ের করেন। মামলা দায়ের পরেই মতিহার থানা পুলিশের একটি টিম অভিযান চালিয়ে মাহফুজুর রহমান সারদ, প্লাবন তালুকদার এবং রাফসানকে গ্রেপ্তার করে। পরে তাদের কাছে থেকে ধর্ষণের ভিডিওসহ মোবাইল উদ্ধার করা হয়।

এছাড়া গত শুক্রবার এ ঘটনার সাথে জড়িত সারদের দুই বন্ধু মতিহার কাজলা এলাকার জীবন (২৫) ও জয়কে (২২) গ্রেপ্তার করা হয়। পরে জীবনের কাছ থেকে ধর্ষণের ভিডিও উদ্ধার করে পুলিশ। মাহফুজুর সারদের কথায় ধর্ষণের ভিডিও রেকর্ড করা হয়েছে বলে পুলিশের কাছে স্বীকার করেছে জীবন।

ওসি জানান, সারদকে আদালতে হাজির করে তিন দিনের রিমান্ডের আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা। শুনানি শেষে বিচারক দুই দিনের রিমান্ড মঞ্জুর করে। এছাড়া বিশাল নামের একজন পলাতক আসামিকে গ্রেপ্তারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

 

টাইমস/এইচইউ

Share this news on: