ঘূর্ণিঝড় আম্পানের প্রভাবে পিরোজপুরে বৃষ্টি দমকা হাওয়া

বাংলাদেশের দিকে ধেঁয়ে আসছে সুপার ঘূর্ণিঝড় ‘আম্পান’। এরই মধ্যে দেশের বিভিন্ন এলাকায় সিডর কিংবা আইলার চেয়েও প্রলয়ংকারী এই ঘূর্ণিঝড়ের প্রভাব দেখা দিয়েছে। দেশের দক্ষিণ-দক্ষিণপশ্চিমাঞ্চলে শুরু হয়েছে হালকা বাতাস ও গুড়িগুড়ি বৃষ্টি। বিশেষ করে উপকূলবর্তী জেলা পিরোজপুরে এরই মধ্যে ঘূর্ণিঝড় ‘আম্পান’ এর প্রভাব লক্ষ করা গেছে।

পিরোজপুরের স্থানীয় সূত্র জানিয়েছে, মঙ্গলবার সকাল পর্যন্ত আবহাওয়া ভালো থাকলেও দুপুর ১২টার পর থেকে আকাশ মেঘাচ্ছন্ন হতে শুরু করে। এরপর থেমে থেমে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে জেলা জুড়ে। এছাড়া জেলার বিভিন্ন এলাকায় দমকা হাওয়া বয়ে যাচ্ছে।

এদিকে ঘূর্ণিঝড়ের প্রকোপ থেকে জানমাল রক্ষার্থে পিরোজপুরে ৫৫৭টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত করা হয়েছে। এছাড়া জেলার ৭টি উপজেলায় নিয়ন্ত্রণ কেন্দ্রসহ প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছে জেলা প্রশাসন।

পিরোজপুর জেলা প্রশাসন অফিস সূত্র জানিয়েছে, আশ্রয় কেন্দ্রে আগতদের সেহরি এবং ইফতারসহ শুকনো খাবারের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। সেই সঙ্গে ঘূর্ণিঝড়ে আহতদের চিকিৎসা প্রদানের জন্য প্রতিটি উপজেলায় গঠন করা হয়েছে বিশেষ মেডিকেল টিম।

পিরোজপুর জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন বলেন, করোনা দুর্যোগকালীন ঘূর্ণিঝড় ‘আম্পান’ মোকাবিলায় প্রয়োজনীয় সব ধরণের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আশা করছি, এ দুর্যোগ কাটিয়ে ওঠা সম্ভব হবে। দেশবাসীর কাছে দোয়া কামনা করছি।

 

টাইমস/এসএন

Share this news on: