মাস্টার্সে ফার্স্টক্লাস পেলেন ঢাবির সেই নিহত ছাত্রী, কাঁদছেন মা!

পড়াশোনা না ছাড়ায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সুমাইয়া খাতুন নামে এক ছাত্রীকে হত্যার পর তার স্বামী ও শ্বশুরকে রিমান্ডে নেয়া হয়েছে। স্বামী মোস্তাক হোসাইন এবং শ্বশুর জাকির হোসেনকে নাটোরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এদিকে সুমাইয়া হত্যার পর তার মাস্টার্সের ফল প্রকাশ হয়েছে। বুধবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের স্নাতকোত্তর পরীক্ষার প্রকাশিত ফলে সুমাইয়া সিজিপিএ ৪ এর মধ্যে ৩ দশমিক ৪৪ পেয়ে কৃতিত্বের সঙ্গে উত্তীর্ণ হয়েছেন। বিভাগের চেয়ারম্যান ড. শামসুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

শামসুল আলম বলেন, সুমাইয়া খুবই মেধাবী ছাত্রী ছিল। তার এমন মৃত্যু শিক্ষকরা কোনভাবেই মেনে নিতে পারছেন না। আমরা সবাই চাই সুমাইয়ার পরিবার যেন সুবিচার পায়।

সুমাইয়ার মা নুজহাত সুলতানা জানান, সুমাইয়ার আশা ছিল সিজিপিএর ৪ পয়েন্টের মধ্যে ৩.৫ এর বেশি করার। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হতে চেয়েছিল সুমাইয়া। কান্নাভেজা কণ্ঠে বলছিলেন সুমাইয়ার মা বলেন মেয়েটা বিসিএসের প্রস্তুতি নিচ্ছিল, এরই মাঝে সব শেষ হয়ে গেল।

উল্লেখ্য, গত রোববার সুমাইয়ার লাশ উদ্ধার করা হয়েছে। সুমাইয়া অসুস্থ হয়ে নাটোর সদর হাসপাতালে ভর্তি, এমন খবরে তার মা হাসপাতালে গিয়ে দেখেন মর্গে মেয়ের মরদেহ পড়ে আছে। এ ঘটনায় সোমবার রাতে নাটোর সদর থানায় মা নুজহাত সুলতানা সুমাইয়ার স্বামী, শ্বশুর, শাশুড়ি ও ননদকে আসামি করে হত্যা মামলা করেন। এদের মধ্যে সুমাইয়ার স্বামী ও শ্বশুর রিমান্ডে রয়েছেন।

টাইমস/জেকে

Share this news on: