এখনো সংস্কার হয়নি “গরীবের সী বিচ”

হাতে একটি ছাতা। পড়নে শার্ট ও লুঙ্গি। সামনে ঠাণ্ডা পানীয়র কয়েকটি বোতল আর নিচে বিছানো একটি চট। পেছনে রাস্তায় পানি আর গর্ত। এমনি একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করে ক্যাপশন দেওয়া হয়েছে “গরীবের সী বিচ”।

চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার বাজালিয়া ইউনিয়নের বাজালিয়া-শীলঘাটা সড়কের বেহাল অবস্থা ছবিটিতে ফুটে উঠেছে। এর প্রতিবাদে গত বছরের ১৬ আগস্ট মোশাররফ হোসেন জাহেদ নামে এক যুবক ছবিটি ফেসবুকে পোস্ট করেন। এরপর ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়। সম্প্রতি ছবিটি ফেসবুকে আবারো আলোচনায় এসেছে।

পোস্টটিতে ওই যুবক উল্লেখ করেন,“ইহা ডিজিটাল বাংলাদেশের চট্টগ্রাম জেলার সাতকানিয়া থানার ১৩নং বাজালিয়া ইউনিয়নে অবস্থিত বাজালিয়া স্টেশন থেকে শিলঘাটা ১৩ কিলোমিটার পর্যন্ত রাস্তা ১২ কিলোমিটার রাস্তা চলাচল উপযোগী কিন্তু ১ কিলোমিটার রাস্তার বেহালদশা যা চলাচল করা কষ্টসাধ্য হয়ে পড়ছে। এই ১ কিলোমিটার রাস্তার আসে পাশে আন্তর্জাতিক মানের নেতা থেকে শুরু করে হাইব্রিট মানের নেতা পর্যন্ত আছে। পক্ষান্তরে ১২ কিলোমিটার রাস্তায় ১ জন মাত্র নেতা তাও আবার জাতীয় পর্যায়ের নেতা। নেতা বেশি থাকলে যা হয় আরকি।”

স্থানীয় সূত্রে জানা গেছে, দীর্ঘদিন যাবত রাস্তাটির এক কিলোমিটার জুড়ে গর্ত আর খানাখন্দে চলাচলের অনুপযোগী হয়ে রয়েছে। এজন্য ওই এলাকার মানুষজনকে কষ্ট করে পথ চলতে হয়। বারবার রাস্তাটি সংস্কারের দাবি জানিয়েও কোন প্রতিকার পাচ্ছেনা এলাকাবাসী।

 

টাইমস/এইচইউ

Share this news on: