চট্টগ্রামে ৩২ নকল স্বর্ণের বারসহ গ্রেপ্তার পাঁচ প্রতারক

চট্টগ্রামের হাটহাজারী উপজেলায় অভিযান চালিয়ে ৩২টি নকল স্বর্ণের বারসহ সংঘবদ্ধ প্রতারকচক্রের পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে র‍্যাব। এসময় নকল স্বর্ণের বার তৈরির কাজে ব্যবহৃত বিভিন্ন উপকরণ জব্দ করা হয়েছে।

শনিবার রাতে চট্টগ্রাম-রাঙ্গামাটি মহাসড়কের ধোপার দীঘিরপাড় এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. মাহমুদুল হাসান মামুন বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেপ্তার পাঁচজন হলেন- জসিম উদ্দিন (৪২), মো. ওসমান প্রকাশ রুবেল (২৯), মো. সোলাইমান (৩৫), মো. ইদ্রিস (৫৮) ও মো. আবু জাহেদ (৩৬)।

র‌্যাব-৭ এর সহকারী পরিচালক (মিডিয়া) মো. মাহমুদুল হাসান মামুন বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি একটি প্রতারকচক্র জেলার হাটহাজারী থানাধীন ধোপার দীঘিরপাড়ে নকল স্বর্ণের বার বিক্রির উদ্দেশে সিএনজি অটোরিকশা নিয়ে অপেক্ষা করছে। অভিযানের সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করে, পড়ে র‌্যাব সদস্যরা পাঁচজনকেই ধাওয়া দিয়ে আটক করে। পরে তাদের তল্লাশি করে ৩২টি নকল স্বর্ণের বার, ৯টি শিরিষ কাগজ, ৩টি টেস্টার, ১০টি স্ক্রু ড্রাইভার, ১টি তাতাল, ১টি র‌্যাত, ১টি নোজ প্লায়ার্স, ১টি প্লায়ার্স, ১টি অটোরেঞ্জ, ১টি হেক্সা ফ্রেম, ২টি হেক্সা ব্লেড, ১টি গহনার বক্স, ১টি হিট সিল, ৬টি নাট, ৫টি বফ সাবান টুকরা এবং ১টি রেঞ্জ উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, চক্রটি দীর্ঘদিন ধরে নকল স্বর্ণের বারকে আসল বলে মানুষের সঙ্গে প্রতারণা করে আসছে। যাত্রীবাহী সিএনজি অটোরিকশায় যাত্রীবেশে নিরীহ জনগণকে নকল স্বর্ণের বার দেখিয়ে ধোকা দিয়ে প্রতারণার মাধ্যমে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেয়। তারা বিভিন্ন কৌশলে গল্প ফেঁদে সাধারণ মানুষকে প্রতারিত করে সর্বস্ব কেড়ে নেয়।

 

টাইমস/এইচইউ

Share this news on: