সিনহা হত্যা: লিয়াকত-প্রদীপসহ সাত আসামি কারাগারে

টেকনাফে পুলিশের গুলিতে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান নিহতের ঘটনায় করা মামলায় গ্রেপ্তার ওসি প্রদীপ কুমার দাশসহ ৭ আসামিকে ১০ দিন করে রিমান্ড চেয়েছে র‌্যাব। বৃহস্পতিবার সন্ধ্যায় কক্সবাজার আদালতে এই আবেদন করেছে র‌্যাব।

এর আগে বৃহস্পতিবার বিকালে সাত আসামি কক্সবাজার আদালতে আত্মসমর্পণ করেন। পরে আদালতে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর সন্ধ্যায় আসামিদের রিমান্ড আবেদন করে র‌্যাব।

বিষয়টি নিশ্চিত করে র‌্যাব-১৫ এর সিইও উইং কমান্ডার আজিম আহমেদ বলেন, তারা ৭ আসামির প্রত্যেককে ১০ দিন করে রিমান্ডে চেয়ে আবেদন করেছেন।

গত শুক্রবার রাতে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান। এ ঘটনায় বুধবার সিনহার বড় বোন শারমিন শাহরিয়া ফেরদৌস বাদী হয়ে আদালতে মামলা করেন। মামলায় ৯ জনকে আসামি করা হয়। আদালত ওই দিনই মামলাটি এজাহারভুক্ত করার নির্দেশ দেন এবং মামলাটি র‌্যাবকে তদন্ত করতে নির্দেশ দেন।

মামলায় প্রধান আসামি করা হয়েছে টেকনাফ বাহারছড়া পুলিশ তদন্তকেন্দ্রের ইন্সপেক্টর লিয়াকত আলীকে এবং ২নং আসামি করা হয়েছে টেকনাফ থানার ওসি প্রদীপ কুমার দাসকে। এ ছাড়া অন্য সাত আসামি হলেন- এসআই নন্দ দুলাল রক্ষিত, কনস্টেবল সাফানুর করিম, কনস্টেবল কামাল হোসেন, কনস্টেবল মো. আবদুল্লাহ আল মামুন, এএসআই লিটন মিয়া, এসআই টুটুল ও কনস্টেবল মো. মোস্তফা।

আরও পড়ুন

সিনহার সহযোগী দুই শিক্ষার্থীর মুক্তি দাবি

 

টাইমস/এইচইউ

Share this news on: