রিফাত শরীফ হত্যা মামলার রায় ৩০ সেপ্টেম্বর

বহুল আলোচিত বরগুনার রিফাত শরীফ হত্যা মামলার রায় দেয়া হবে ৩০ সেপ্টেম্বর। বুধবার বরগুনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান এ দিন ধার্য্য করেন। এ দিন মামলার অন্যতম আসামি ও নিহত রিফাত শরীফের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নি আদালতে উপস্থিত ছিলেন।

এর আগে গত ৬ সেপ্টেম্বর বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় বরগুনার জেলা ও দায়রা জজ আদালতে শুনানি ও যুক্তিতর্ক শেষ হয়। পরে রায় ঘোষণার দিন ধার্য্য করেন আদালত।

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী মজিবুল হক কিসলু জানান, ২৬ ও ২৭ আগস্ট রাষ্ট্রপক্ষ ১০ আসামির বিরুদ্ধে যুক্ততর্ক উপস্থাপন শেষ করে। ৩১ আগস্ট থেকে এ পর্যন্ত মামলার ৯ আসামির পক্ষে যুক্তিতর্ক করেছেন তাদের আইনজীবীরা।

তিনি আরও জানান, মামলার সাক্ষীদের হুমকি দেয়ায় গত ৮ জানুয়ারি মিন্নির জামিন বাতিলের আবেদন করে রাষ্ট্রপক্ষ। তারপরও আসামিপক্ষ বারবার নানা অজুহাতে সময় নিয়ে বিচারকার্য বিলম্বিত করেছে। মিন্নির জামিনের মেয়াদ শেষ হয়ে গেছে বলেও জানান আইনজীবী মজিবুল হক কিসলু।

এব্যাপারে মিন্নির আইনজীবী মাহবুবুল বারী আসলাম গণমাধ্যমকে বলেন, মিন্নির জামিনের মেয়াদ শেষ হয়েছে। কিন্তু জামিনের মেয়াদ বাড়ানোর আবেদন করা হবে।

জানা গেছে, আলোচিত এ হত্যাকান্ডের মামলায় এপর্যন্ত ৭৬ জন সাক্ষী আদালতে সাক্ষ্য দিয়েছেন। যুক্তিতর্ক শেষে আজ বুধবার রায় ঘোষণার দিন ধার্য্য করেন আদালত। মামলার অন্যান্য আসামি হলো- রিফাত ফরাজি, রাব্বি আকন, মোহাইমিনুল ইসলাম সিফাত, টিকটক হৃদয়, হাসান বন্ড, মুসা বন্ড, রাফিউল ইসলাম রাব্বি, কামরুল ইসলাম সাইমুন। তবে প্রধান আসামি নয়ন ওরফে নয়ন বন্ড পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হন।

প্রসঙ্গত, গত বছরের ২৬ জুন সকালে বরগুনা সরকারি কলেজের সামনে রিফাত শরীফকে তার স্ত্রী মিন্নির সামনে কুপিয়ে হত্যা করে আসামিরা। ওই সময় ভিডিও ফুটেজে মিন্নির গতিবিধি পর্যালোচনা করে পুলিশ তার বিরুদ্ধে চার্জ গঠন করে।

ওই ঘটনায় রিফাতের বাবা আবদুল হালিম শরীফ বাদী হয়ে বরগুনা থানায় ১২ জনের নাম উল্লেখ করে হত্যা মামলা করেন।

 

টাইমস/এসএন

Share this news on: