মাকে বাড়িছাড়া করলেন সন্তান, নৌকার নিচে মানবেতর জীবন

৮৫ বছর বয়স্কা বৃদ্ধা নারী মায়া রাণী কুন্ডু। এক সময় স্বামী সন্তান নিয়ে সুখের সংসার করেছেন। তিলে তিলে দুই ছেলেকে মানুষ করেছেন। কিন্তু নিজের হাতে গড়া সংসারে এখন মাথা গুজার ঠাঁই নেই মায়া রাণীর। তাই তিনি আশ্রয় নিয়েছেন দেশের বরেণ্য চিত্র শিল্পী এসএম সুলতানের নৌকার নিচে। সেখানেই পেতেছেন নিজের সংসার।

দুই বছর আগে ছেলেরা তার কাছ থেকে জমি লিখে নিয়ে তাকে বাড়ি থেকে বের করে দিয়েছেন। কোনো ছেলেই এখন আর তার খোঁজখবর নেন না। তাই এসএম সুলতানের নৌকার নিচে একপাশে কোনো ভাবে দিন কাটাচ্ছেন মায়া রাণী কুন্ডু।

জানা গেছে, নড়াইল শহরের কুড়িগ্রাম এলাকার বাসিন্দা মৃত কালিপদ কুন্ডুর স্ত্রী এই মায়া রাণী কুন্ডু। দেব কুন্ডু ও উত্তম কুন্ডু নামে তার দুই ছেলে রয়েছে।

বৃদ্ধা মায়া রাণী কুন্ডু জানান, কয়েক বছর আগে তার ছোট ছেলে উত্তম কুন্ডু (৪০) বিয়ে করে অন্য জায়গায় বসবাস শুরু করেছে। বড় ছেলে দেব কুন্ডু (৫০) তার দেখাশুনা করতেন। দেব কুন্ডু নড়াইল শহরের রূপগঞ্জ বাজারের বাঁধাঘাট এলাকায় বসবাস করেন।

বছর দুই আগে থেকে দেব কুন্ডু তার মায়ের সঙ্গে দুর্ব্যবহার শুরু করেন। পরে একসময় বৃদ্ধা মায়া রাণী কুন্ডুকে বাড়ি থেকে বের করে দেন বড় ছেলে দেব কুন্ডু। ওই সময় স্থানীয় অমিত সাহা নামে একজন বৃদ্ধা মায়া রাণীর দেখাশুনা করতেন।

বৃদ্ধা মায়া রাণী বলেন, দেড় বছরের বেশি সময় ধরে এই নৌকার নিচে বসবাস করছি। ছেলে ও ছেলের বউরা খোঁজ নেয় না, ভাত দেয় না। ৫ শতক জমি ছিল, সেটা লিখে নিয়েছে। এরপর আমাকে বাড়ি থেকে বের করে দিয়েছে।

এ ব্যাপারে মায়া রাণীর বড় ছেলে দেব কুন্ডু গণমাধ্যমকে বলেন, আমার বউয়ের সঙ্গে বনিবনা না হওয়ায় মা রাগ করে বাড়ি থেকে চলে গেছে। তাকে বাড়িতে আনার চেষ্টা করেছি। কিন্তু তিনি আসতে চান না।

এ ব্যাপারে নড়াইলের জেলা প্রশাসক আনজুমান আরা বলেন, এ বিষয়ে জানা ছিল না। আমরা যথাযথ ব্যবস্থা নিবো।

 

টাইমস/এসএন

Share this news on: