ব্রিজ থেকে ইটবোঝাই ট্রাক নদীতে: চার লাশ উদ্ধার

সাভারের আশুলিয়ায় একটি বাসকে ওভারটেক করতে গিয়ে ইটবোঝাই ট্রাক তুরাগ নদীতে পড়ে তলিয়ে গেছে। মঙ্গলবার সকাল পৌনে ৭টার দিকে আবদুল্লাহপুর-বাইপাইল সড়কে মরাগাঙ্গ ব্রিজে এ দুর্ঘটনা ঘটে।

এ ঘটনায় নিখোঁজ চারজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১টা পর্যন্ত তুরাগ নদীতে অভিযান চালিয়ে একে একে নিখোঁজ চারজনের মরদেহ উদ্ধার করা হয়।

নিহতরা হলেন- ট্রাকচালক মো. মোজাহিদ (২২), হেলপার মো. শাহীন (২৮), মো. আরিফ হোসেন (১৮) ও মো. কাদের (৫৫)। তাদের মধ্যে মোজাহিদ ও শাহীনের গ্রামের বাড়ি শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলার গিছাগাছা গ্রামে। এছাড়া আরিফ হোসেন সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া উপজেলার বালছা বাড়ি গ্রামের বাসিন্দা এবং মো. কাদের জামালপুর জেলার মেলান্দহ উপজেলার ঝিলালী পাড়া গ্রামের বাসিন্দা।

তাদের লাশ উদ্ধার করে আশুলিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছেন উত্তরা ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মো. সফিকুল ইসলাম।

তিনি বাংলাদেশ টাইমসকে বলেন, মঙ্গলবার সকাল পৌনে সাতটার দিকে আশুলিয়া মরাগাঙ্গ এলাকায় মেঘনা ব্রিকস ফিল্ড থেকে ঢাকা মেট্রো-ন-৮৮২৬ গাড়ী ইট ভর্তি ট্রাক আশুলিয়া যাচ্ছিল। এ সময় মরাগাঙ্গ নদীতে পড়ে যায় এবং ট্রাকটি পানিতে ডুবে যায়। ট্রাকটি ডুবে যাওয়ার স্থানে পানির গভীরতা ৪০ ফুট। ট্রাকে ৭ জন লোক ছিল। তিনজন পাড়ে উঠতে পারলেও বাকি চারজন গাড়ীর ভিতর আটকা পড়ে।

তিনি আরও জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের ডুবুরি দল দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় এবং মৃত অবস্থায় চারজনকে উদ্ধার করে।

আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিজাউল হক দিপু জানান, ট্রাকটি আশুলিয়া থেকে ইটবোঝাই করে ঢাকায় যাচ্ছিল। মরাগাঙ্গ ব্রিজে ওই ট্রাকটি একটি বাসকে ওভারটেক করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে তুরাগ নদীতে পড়ে যায়।

পরে বেলা সাড়ে ১১টা পর্যন্ত তুরাগ নদীতে অভিযান চালিয়ে নিখোঁজ চারজনের মরদেহ উদ্ধার করা হয় বলে জানান ওসি।

 

টাইমস/এসআর/জিএস/কেআরএস/এইচইউ

Share this news on: