• ঢাকা, বাংলাদেশ
  • বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭

চট্টগ্রামে অর্থ আত্মসাতের মামলা: চার দিনের রিমান্ডে সাহেদ

চট্টগ্রামে অর্থ আত্মসাতের মামলা: চার দিনের রিমান্ডে সাহেদ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম১১ অক্টোবর ২০২০, ০২:৩৩পিএম, ঢাকা-বাংলাদেশ।

করোনা পরীক্ষার রিপোর্ট জালিয়াতির অভিযোগে গ্রেপ্তার রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান সাহেদ ওরফে সাহেদ করিমকে চট্টগ্রামে অর্থ আত্মসাতের এক মামলায় চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রবিবার দুপুর দেড়টার দিকে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সারওয়ার জাহান এ আদেশ দেন। এর আগে তাকে গ্রেপ্তারের আদেশ দেন আদালত।

বিষয়টি নিশ্চিত করে বাদীপক্ষের আইনজীবী ধৃতিমান আইচ বলেন, অর্থ আত্মসাতের মামলায় মো. সাহেদ ওরফে সাহেদ করিমের ১০ দিনের রিমান্ড আবেদন করলে আদালত চার দিনের রিমান্ড মঞ্জুর করে আদেশ দিয়েছেন।

এর আগে চট্টগ্রামের প্রতিষ্ঠান মেগা মোটরসের অর্থ আত্মসাতের মামলায় হাজিরার জন্য দুপুর ১টার দিকে সাহেদকে চট্টগ্রাম আদালতে তোলা হয়। এর আগে শনিবার বিকাল সাড়ে ৩টার দিকে সাহেদকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে নেয়া হয়।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ঢাকায় রুট পারমিট পাইয়ে দেয়ার আশ্বাস দিয়ে গাড়ির যন্ত্রাংশ আমদানিকারক প্রতিষ্ঠান মেগা মোটরস থেকে ৯১ লাখ টাকা হাতিয়ে নেয়ার অভিযোগে গত ১৩ জুলাই চট্টগ্রাম নগরীর ডবলমুরিং থানায় একটি মামলা হয়।

আমদানিকারক প্রতিষ্ঠান মেসার্স মেগা মোটরসের আমদানি করা থ্রি-হুইলার ঢাকা সিটিতে চলাচলের রুট পারমিটসহ চলাচলের আনুষঙ্গিক কার্যক্রম পরিচালনার অনুমতি নিয়ে দেয়ার বিষয়ে আশ্বস্ত করে মো. সাহেদ ওরফে সাহেদ করিম এ টাকা আত্মসাত করেন।

এজন্য সাহেদ করিম মেগা মোটরসের মালিক জিয়া উদ্দিন মোহাম্মদ জাহাঙ্গীরের কাছ থেকে ২০১৭ সালের ২২ জানুয়ারি প্রিমিয়ার ব্যাংকের ঢাকা অ্যাভিনিউ গেট শাখার অ্যাকাউন্টের মাধ্যমে নগদ ৩০ লাখ টাকা গ্রহণ করেন।

একই বছরের ২৫ জানুয়ারি প্রিমিয়ার ব্যাংকের চট্টগ্রাম আগ্রাবাদ শাখার মাধ্যমে চার লাখ ৭৫ হাজার, ৩০ জানুয়ারি পাঁচ লাখ, ১ ফেব্রুয়ারি পাঁচ লাখ, ১৩ ফেব্রুয়ারি ছয় লাখ, ১৬ ফেব্রুয়ারি তিন লাখ ৫০ হাজার টাকা, ২০ ফেব্রুয়ারি দুই লাখ টাকা, ২৭ ফেব্রুয়ারি দুই লাখ টাকা, ৫ মার্চ এক লাখ টাকাসহ মোট ৫৯ লাখ ২৫ হাজার টাকা গ্রহণ করেন সাহেদ করিম।

এছাড়া ৪ ফেব্রুয়ারি ১৮ লাখ, ৮ ফেব্রুয়ারি ছয় লাখ, ২০ ফেব্রুয়ারি এক লাখ ও ৭ মার্চ সাত লাখ টাকা মেসার্স মেগা মোটরসের অফিসে এসে নগদ গ্রহণ করেন রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট কেসিএস লিমিটেডের চেয়ারম্যান মো. সাহেদ ওরফে সাহেদ করিম।

বিভিন্ন লোকজনের নাম ভাঙিয়ে মোট ৯১ লাখ ২৫ হাজার টাকা গ্রহণ করে ২০১৭ সালের ৫ মার্চ মেগা মোটরসকে বিআরটিএ চেয়ারম্যানের স্বাক্ষর করা একটি পরিপত্রের ফটোকপি দেন সাহেদ করিম। সেখানে ২০০ সিএনজি থ্রি-হুইলারকে ঢাকা সিটিতে চলাচলের অনুমতি দেয়া হয়েছে বলে উল্লেখ ছিল। পরে মেসার্স মেগা মোটরস কর্তৃপক্ষ বিআরটিএতে যোগাযোগ করলে পরিপত্রের ফটোকপিটি ভুয়া বলে জানতে পারেন মেসার্স মেগা মোটরসের মালিক জিয়া উদ্দিন মোহাম্মদ জাহাঙ্গীর।

প্রসঙ্গত, সাহেদ করিম ঢাকার রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান। করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতিতে চিকিৎসার নামে করোনা টেস্টের ভুয়া রিপোর্ট দিয়ে প্রতারণা করে আলোচনায় আসেন তিনি। পরে সাতক্ষীরার সীমান্ত এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব।

আরও পড়ুন

৯১ লাখ টাকা আত্মসাতের মামলায় চট্টগ্রাম আদালতে সাহেদ

 

টাইমস/এইচইউ

ফরম পূরণের আংশিক টাকা ফেরত পাবেন এইচএসসি পরীক্ষার্থীরা

ফরম পূরণের আংশিক টাকা ফেরত পাবেন এইচএসসি পরীক্ষার্থীরা

করোনাভাইরাসের কারণে বাতিল হওয়া এবছরের এইচএসসি পরীক্ষার ফরম পূরণের আংশিক

লাইফ সাপোর্টে ব্যারিস্টার রফিক-উল-হক

লাইফ সাপোর্টে ব্যারিস্টার রফিক-উল-হক

সাবেক অ্যাটর্নি জেনারেল ও সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল

দেশের মাটিতে পা রাখলেই গ্রেপ্তার হবেন পি কে হালদার

দেশের মাটিতে পা রাখলেই গ্রেপ্তার হবেন পি কে হালদার

অর্থপাচার মামলার আলোচিত আসামি পি কে হালদারকে (প্রশান্ত কুমার হালদার)

জাতীয়

শয়তান ভর করায় ভাই ভাবি ভাতিজিকে গলাকেটে হত্যা

শয়তান ভর করায় ভাই ভাবি ভাতিজিকে গলাকেটে হত্যা

ডিআইজ ওমর ফারুক বলেন, পারিবারিক বিরোধের জেরে পরিকল্পিতভাবে বড় ভাই, ভাবি ও দুই ভাতিজা-ভাতিজিকে গলাকেটে হত্যা করার কথা স্বীকার করেছেন রায়হান। রায়হানুল বলেছেন, ‘শয়তান আমার ওপর ভর করেছিল। তাই আমি এটা করেছি।’

জাতীয়

রায়হান হত্যার আলামত নষ্ট করায় এসআই হাসান বরখাস্ত

রায়হান হত্যার আলামত নষ্ট করায় এসআই হাসান বরখাস্ত

সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়ির এসআই হাসান উদ্দিনকে বরখাস্ত করা হয়েছে। থানায় নিয়ে পুলিশী নির্যাতনে রায়হান আহমদের মৃত্যুর ঘটনার সিসি ক্যামেরা ফুটেজসহ আলামত নষ্ট ও অভিযুক্ত এসআই আকবরকে পালাতে সহায়তা করায় তাকে বরখাস্ত করা হয়।

জাতীয়

এবার মাধ্যমিকের বার্ষিক পরীক্ষাও বাতিল

এবার মাধ্যমিকের বার্ষিক পরীক্ষাও বাতিল

অবশেষে এবছরের মাধ্যমিক স্তরের সব শ্রেণির বার্ষিক পরীক্ষা বাতিল করে দিয়েছে সরকার। করোনা মহামারীর কারণে শিক্ষার্থীদের স্বাস্থ্যঝুঁকি এড়াতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

রাজনীতি

কামাল হোসেনকে বহিষ্কার করবে গণফোরাম

কামাল হোসেনকে বহিষ্কার করবে গণফোরাম

দলের গঠনতন্ত্র বিরোধী কর্মকাণ্ডের জন্য গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনকে শোকজ করা হবে বলে মন্তব্য করেছেন দলটির নির্বাহী সভাপতি ও মুখপাত্র সুব্রত চৌধুরী। তিনি আরও বলেন, ড. কামাল হোসেন যদি শোকজের জবাব সন্তোষজনক ভাবে দিতে ব্যর্থ হন, তাহলে তাকে দল থেকে চূড়ান্ত ভাবে বহিষ্কার করা হবে।

আন্তর্জাতিক

আফগানিস্তানে ভিসা নিতে গিয়ে পদদলিত হয়ে ১৫ জনের মৃত্যু

আফগানিস্তানে ভিসা নিতে গিয়ে পদদলিত হয়ে ১৫ জনের মৃত্যু

আফগানিস্তানে ভিসার আবেদন করতে গিয়ে ধাক্কাধাক্কির একপর্যায়ে পদদলিত হয়ে ১৫ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন বহু মানুষ। দেশটির পূর্বাঞ্চলীয় জালালাবাদ শহরে পাকিস্তান কনস্যুলেটের কাছে এ ঘটনা ঘটে।

খেলাধুলা

এবার মাশরাফির দুই সন্তান করোনা পজিটিভ

এবার মাশরাফির দুই সন্তান করোনা পজিটিভ

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার দুই সন্তান হুমায়রা মর্তুজা ও সাহেল মর্তুজা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মাশরাফির দুই সন্তানকে বাসায় রেখেই চিকিৎসা দেয়া হচ্ছে। তারা এখন পর্যন্ত শারীরিকভাবে সুস্থ রয়েছে।