মুক্তিযোদ্ধা চাঁন্দ প্রামাণিক এখন দিনমজুর, মেলেনি ভাতা

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার বীর মুক্তিযোদ্ধা চাঁন্দ প্রামাণিক। জীবনবাজি রেখে যিনি যুদ্ধ করেছেন পাক হানাদার বাহিনীর বিরুদ্ধে। দেশ স্বাধীন হয়েছে। পেরিয়ে গেছে স্বাধীনতার ৪৯ বছর। অথচ বীর মুক্তিযোদ্ধা চাঁদ প্রামানিক দিনাতিপাত করছেন দিনমজুরি করেই। তিনি এখনও পাননি সম্মানিভাতা।

ফিলিপনগর ইউপির বাহিরমাদী গ্রামের বীশু প্রামাণিকের ছেলে চাঁন্দ প্রামাণিক। বাংলাদেশ সরকারের স্বীকৃতি হিসেবে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের ওয়েবসাইটে ভারতীয় তালিকা (সেক্টর-৮)-এ কুষ্টিয়ার যে তালিকা দেয়া হয়েছে, সেখানে তার নাম ৫১২ নম্বর ক্রমিকে রয়েছে। কিন্তু ওই তালিকা প্রকাশ হওয়ার পরে আজ পর্যন্ত সম্মানী ভাতা পাননি এই অসহায় বীর মুক্তিযোদ্ধা।

চাঁন্দ প্রামাণিক আক্ষেপ করে গণমাধ্যমকে বলেন, সম্মানিভাতা চালু করার জন্য দৌলতপুর উপজেলা সমাজসেবা অফিসে তিন-চার বার আমার সব কাগজপত্রসহ আবেদন করার পরেও ভাতা চালু হয়নি। তাই আর সম্মানিভাতার জন্য আবেদন করব না। তবে যারা মুক্তিযোদ্ধা না হয়েও বেআইনিভাবে মুক্তিযোদ্ধা হিসেবে সম্মানিভাতা উত্তোলন করছে তাদের বিচার দাবি করছি।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা শারমিন আক্তার গণমাধ্যমকে বলেন, কোনো সমস্যার কারণে হয়ত তার সম্মানি ভাতার আবেদন মন্জুর হয়নি। বিষয়টি খতিয়ে দেখা হবে।

 

টাইমস/এসজে/এসএন

Share this news on:

সর্বশেষ