আরমানকে ২০ লাখ টাকা ক্ষতিপূরণের হাই কোর্টের রায় স্থগিত

বিনা দোষে প্রায় পাঁচ বছর কারাভোগকারী পল্লবী থানার বেনারসীর কারিগর আরমানকে ২০ লাখ টাকা ক্ষতিপূরণের হাই কোর্টের রায় চেম্বার আদালতে স্থগিত হয়েছে। রাষ্ট্রপক্ষের আবেদনে সাড়া দিয়ে মঙ্গলবার রায়ের এ অংশটি ৮ সপ্তাহের জন্য স্থগিত করে দিয়েছেন আপিল বিভাগের চেম্বার বিচারপতি মো. নূরুজ্জামান।

এর আগে গত ৩১ ডিসেম্বর এ বিষয়ে জারি করা রুল যথাযথ ঘোষণা করে আরমানকে ২০ লাখ টাকা ক্ষতিপূরণসহ অবিলম্বে মুক্তির নির্দেশ দেন হাইকোর্ট। ৩০ দিনের মধ্যে ক্ষতিপূরণ হিসেবে তাকে ২০ লাখ টাকা দিতে পুলিশের আইজিপিকে নির্দেশ দেন আদালত। এছাড়া পল্লবী থানার সাবেক চার পুলিশ সদস্যকে চলতি দায়িত্ব থেকে প্রত্যাহার করে পুলিশ লাইন্সে সংযুক্ত করতে ঢাকা মহানগর পুলিশ কমিশনারকে নির্দেশ দেয়া হয়েছে। চার কর্মকর্তা হলেন- পল্লবী থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দাদন ফকির ও মো. নজরুল ইসলাম এবং সাবেক উপ-পরিদর্শক (এসআই) সিরাজুল ইসলাম খান ও মো. রাসেল।

সোনালী ব্যাংকের ঋণ জালিয়াতির ঘটনায় ২৬ মামলার ভুল আসামি পাটকল শ্রমিক জাহালম প্রায় তিন বছর কারাভোগের পর উচ্চ আদালতের নজরে আনার পর মুক্তি পান। এর আগে বাবার নামে মিল থাকায় ভুল আসামি হয়ে প্রায় পাঁচ বছর কারাগারে থাকা আরমানকে ক্ষতিপূরণের ২০ লাখ টাকা দিতে হাইকোর্টের দেয়া আদেশ স্থগিত চেয়ে আপিল আবেদন করেন রাষ্ট্রপক্ষ। ওই ঘটনায় পল্লবী থানার সাবেক চার পুলিশ সদস্যের বিষয়ে হাইকোর্টের দেয়া আদেশও স্থগিত চেয়ে আবেদন করা হয়েছে।

 

টাইমস/এসজে

Share this news on: