গভীর রাতে সস্ত্রীক ক্যাম্পাস ছাড়লেন হাবিপ্রবির ভিসি

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ভিসি অধ্যাপক অধ্যাপক ড. মু. আবুল কাসেম মঙ্গলবার দিবাগত রাত ৩ টার দিকে ক্যাম্পাস ছেড়ে চলে গেছেন। চাকরির দাবিতে বাসভবনের সামনে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীদের অবস্থান কর্মসূচির মুখে তিনি ক্যাম্পাস থেকে চলে যান। তবে ভিসি বলছেন স্ত্রীর অসুস্থতা জনিত কারণে তিনি ক্যাম্পাস ছেড়ে গেছেন। এজন্য তিনি একটি চিঠিও লিখে গেছেন। যেখানে তিনি বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদারকে দায়িত্ব দিয়ে গেছেন।

বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার বলেন, ভিসি স্যার ক্যাম্পাস থেকে চলে যাওয়ার বিষয়টি আমরাও শুনেছি। যাওয়ার সময় তিনি বিশ্ববিদ্যালয়ের গাড়ি ব্যবহার করেছেন। এসময় তিনি একটি পত্রও লিখে গেছেন। যাওয়ার সময় সঙ্গে উপাচার্যের স্ত্রীও ছিলেন। স্ত্রীর অসুস্থতার কারণে তিনি ক্যাম্পাস ছেড়েছেন। তবে কবে তিনি ফিরবেন সেটি জানা নেই।

চিঠিতে কি লেখা ছিল জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. বিধান চন্দ্র হালদার বলেন, ভিসি স্যার চিঠিতে যা লিখেছেন সেটা মোটামুটি এ রকম, ‘‘আমার স্ত্রীর অসুস্থতা জনিত কারণে জরুরি প্রয়োজনে আমাকে ক্যাম্পাস ত্যাগ করতে হচ্ছে। এই সময় আপনাকে (ট্রেজারার প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার) দায়িত্ব পালনের জন্য বলা হলো।’’

এর আগে ভিসির বাসভবনের সামনে গতকাল মঙ্গলবার বেলা ১১টা থেকে রাত পর্যন্ত ছাত্রলীগের অবস্থান কর্মসূচি চলে।

 

টাইমস/জেকে

Share this news on: