• ঢাকা, বাংলাদেশ
  • রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬

ঢাবিতে পদবঞ্চিত নেতাকর্মীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ১২  

ঢাবিতে পদবঞ্চিত নেতাকর্মীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ১২   

নিজস্ব প্রতিবেদক১৩ মে ২০১৯, ১০:৫৬পিএম, ঢাকা-বাংলাদেশ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় কমিটিতে পদবঞ্চিত নেতাকর্মীদের ওপর হামলা করেছে সংগঠনটির কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারীরা। এতে নারীসহ ১০-১২ জন আহত হয়েছেন। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

সোমবার পূর্ণাঙ্গ কেন্দ্রীয় কমিটি ঘোষণার কয়েক ঘণ্টার মাথায় বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যানটিনে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিকেলে ৬০ থেকে ৭০ জন পদবঞ্চিত নেতাকর্মী ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি এলাকায় বিক্ষোভ মিছিল করেন। এরপর সন্ধ্যায় তারা মিছিল নিয়ে মধুর ক্যানটিনে যান সংবাদ সম্মেলন করতে।

তারা যে টেবিলে সংবাদ সম্মেলন করার প্রস্তুতি নেন, তার পাশের টেবিলে অবস্থান নেন সংগঠনের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানীর অনুসারী নেতাকর্মীরা। সেখানে সভাপতি ও সাধারণ সম্পাদকের অনুসারীরা বিভিন্ন স্লোগান দিতে থাকেন।

পদবঞ্চিতরা সংবাদ সম্মেলন শুরু করার একপর্যায়ে একজন গিয়ে তাদের ব্যানার ছিঁড়ে ফেলেন। ডাকসুর কমন রুম ও ক্যাফেটেরিয়া সম্পাদক বিথী আকতার এ ঘটনার প্রতিবাদ জানাতে গেলে তাকে চেয়ার ছুড়ে মারা হয়।
কুয়েত মৈত্রী হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শ্রাবণী শায়লা এগিয়ে গেলে তাকেও লাঞ্চিত করা হয়। একপর্যায়ে হাতাহাতি শুরু হয়।

সংবাদ সম্মেলন করতে আসা নেতাকর্মীদের ওপর অন্য পক্ষের নেতাকর্মীরা হামলা চালান। গত কমিটির কেন্দ্রীয় নেতা রাকিব হোসেন, সাইফ বাবুসহ বেশ কয়েকজনকে মারধর করা হয়।

হামলার ঘটনায় বিথী আক্তার, তিলোত্তমা শিকদার (নতুন কমিটির উপসংস্কৃতিবিষয়ক সম্পাদক), ডাকসুর ক্রীড়া সম্পাদক শাকিল আহমদসহ ১০ থেকে ১২ জন আহত হন।

পদবঞ্চিতদের নেতৃত্বে থাকা ছাত্রলীগের বিগত কমিটির প্রচার সম্পাদক সাইফ বাবু বলেন, ছাত্রলীগের জন্য সব ধরনের ত্যাগ স্বীকার করেছি৷ কিন্তু পূর্ণাঙ্গ কমিটিতে আমাদের বাদ দিয়ে অছাত্র, বিবাহিত ও বিতর্কিতদের নিয়ে ‘পকেট কমিটি’ করা হয়েছে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমাদের দাবি, এই বিতর্কিত কমিটি বিলুপ্ত করে প্রকৃত ছাত্রলীগকর্মীদের যেন পদায়ন করা হয়৷

ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমোদন নিয়ে এই কমিটি ঘোষণা করা হয়েছে। আওয়ামী লীগের দায়িত্বপ্রাপ্ত চারজন নেতা এবং ছাত্রলীগের সাবেক ও বর্তমান নেতাদের সঙ্গে সমন্বয় করে এ কমিটি করা হয়েছে।

তিনি বলেন, বিগত কমিটির অসহযোগিতার কারণে কমিটি দিতে দেরি হয়েছে। এখন যারা এসব ঘটনা ঘটাচ্ছেন, তারা গত কমিটির নিজস্ব লোক (মাই ম্যান)। বিভিন্ন অভিযোগের পরিপ্রেক্ষিতে তাদের নতুন কমিটিতে স্থান দেওয়া হয়নি।

 

টাইমস/জেডটি

গার্মেন্ট ১১ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার আহ্বান জানিয়েছে বিজিএমইএ

গার্মেন্ট ১১ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার আহ্বান জানিয়েছে বিজিএমইএ

তৈরি পোশাক কারখানা মালিকদের প্রতি ১১ এপ্রিল পর্যন্ত কারখানা বন্ধ

গণপরিবহন বন্ধ ১১ এপ্রিল পর্যন্ত

গণপরিবহন বন্ধ ১১ এপ্রিল পর্যন্ত

প্রাণঘাতী করোনাভাইরাসের বিস্তার রোধে দেশজুড়ে চলমান গণপরিবহন বন্ধের সময়কাল ১১

আইসোলেশন সেন্টারের জন্য প্রস্তুত যাত্রীবাহী লঞ্চ

আইসোলেশন সেন্টারের জন্য প্রস্তুত যাত্রীবাহী লঞ্চ

করোনায় আক্রান্তদের চিকিৎসায় আইসোলেশন সেন্টার চালুর জন্য প্রয়োজনে যাত্রীবাহী লঞ্চ

জাতীয়

শবে বরাতের ইবাদত ঘরে বসে করুন: ইসলামিক ফাউন্ডেশন

শবে বরাতের ইবাদত ঘরে বসে করুন: ইসলামিক ফাউন্ডেশন

শবে বরাতের নামাজ ও ইবাদত বন্দেগী ঘরে বসে আদায় করার জন্য দেশবাসীর প্রতি বিশেষভাবে আহ্বান জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন (ইফা)। সংস্থাটির মহাপরিচালক আনিস মাহমুদ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ আহ্বান জানানো হয়। ৯ এপ্রিল বৃহস্পতিবার যথাযথ ধর্মীয় ভাবগাম্ভির্যের মধ্যদিয়ে সারা দেশে পবিত্র শবে বরাত পালিত হবে বলে বিজ্ঞপ্তিতে জানিয়েছে ইফা।

জাতীয়

দেশে করোনায় আরও ২ জনের মৃত্যু

দেশে করোনায় আরও ২ জনের মৃত্যু

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গেল ২৪ ঘণ্টায় আরও দু’জনের মৃত্যু হয়েছে। ফলে দেশে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে আট জনে। করোনা পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ে শনিবার দুপুরে এক অনলাইন লাইভ ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়েছে। ব্রিফিংকালে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা উপস্থিত ছিলেন।

আন্তর্জাতিক

করোনা নিয়ে তরুণদের সতর্ক করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা

করোনা নিয়ে তরুণদের সতর্ক করল বিশ্ব স্বাস্থ্য সংস্থা

বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) বলছে, ৬০ বছরের কম বয়স্কদের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসা দেয়ার পরও তাদের মৃত্যু হার দিন দিন বাড়ছে। এটা অবশ্যই আশঙ্কাজনক ও আতঙ্কের।

জাতীয়

জেনে নিন বাংলাদেশের কোন জেলায় কতজন করোনায় আক্রান্ত

জেনে নিন বাংলাদেশের কোন জেলায় কতজন করোনায় আক্রান্ত

করোনাভাইরাসে টালমাটাল পুরো বিশ্ব। প্রতিদিনই এই ভাইরাসে প্রাণ হারাচ্ছে সহস্রাধিক মানুষ। বাংলাদেশেও এই ভাইরাসের সংক্রমণ হয়েছে।

আন্তর্জাতিক

মাস্ক না পরার ঘোষণা ট্রাম্পের

মাস্ক না পরার ঘোষণা ট্রাম্পের

ক্রমবর্ধমান চাহিদার ফলে বিশ্ব বাজারে মাস্কের ঘাটতির আশঙ্কায় মাস্ক না পেলে পরিষ্কার কাপড় দিয়ে মুখ ঢেকে চলার পরামর্শ দিয়েছেন ট্রাম্প। এ বিষয়ে তিনি বলেন, কাপড়ের ঘনত্বের বিচারে ‘স্কার্ফ’ ব্যবহারই মাস্কের ভালো বিকল্প।

স্বাস্থ্য

বাসায় তৈরি করুন হ্যান্ড স্যানিটাইজার

বাসায় তৈরি করুন হ্যান্ড স্যানিটাইজার

সারা বিশ্বে এখন আতঙ্ক একটাই- নতুন করোনাভাইরাস। লাখ লাখ মানুষ এখন নতুন করোনাভাইরাসে আক্রান্ত। মারা যাচ্ছে হাজারে হাজার। এ পরিস্থিতিতে বিশ্ব স্বাস্থ্য সংস্থার পক্ষ থেকে সবাইকে বাড়তি সতর্কতা অবলম্বন করতে বলা হচ্ছে। করোনার জীবাণু শরীরে প্রবেশ ঠেকাতে ও নিজেকে নিরাপদে রাখতে বলা হচ্ছে- অ্যালকোহল-ভিত্তিক হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারের কথা।