ডেঙ্গু বিষয়ে অভিজ্ঞতা অর্জনে সিঙ্গাপুরে গেলেন মেয়র সাঈদ খোকন

দেশে ডেঙ্গু রোগের প্রকোপের মধ্যেই এ বিষয়ে দক্ষতা অর্জনে সরকারি সফরে সিঙ্গাপুরে গেলেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের(ডিএসসিসি)মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। রোববার দিবাগত রাতে তিনি সিঙ্গাপুরের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেন। ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায় গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।  

ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা উত্তম কুমার রায় গণমাধ্যমকে বলেন, বিভিন্ন কমিউনিকেবল ডিজিজ নিয়ন্ত্রণের লক্ষ্যে পাঁচ বছর মেয়াদি পরিকল্পনার অংশ হিসেবে ‘কমিউনিকেবল ডিজিজ কন্ট্রোল অ্যান্ড রিসার্চ ডিপার্টমেন্ট’ নামে একটি নতুন বিভাগ খোলা, এ বিভাগ সুষ্ঠুভাবে পরিচালনার লক্ষ্যে উপযুক্ত জনবল নির্ধারণ, কর্মপদ্ধতি জানা, কারিগরিসহ পরিবেশগত নানা বিষয়ে সিঙ্গাপুর সরকারের বিভিন্ন কার্যক্রম অবগত হওয়ার অংশ হিসেবে সিঙ্গাপুর গেছেন মেয়র খোকন।

সেখানে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এবং জাতীয় পরিবেশ সংস্থার সঙ্গে এডিস মশা নিয়ন্ত্রণের বিভিন্ন কার্যক্রম পরিদর্শন, কর্মপদ্ধতি অবলোকন, পরিবেশ ও প্রতিবেশগত নানা বিষয়, জনস্বাস্থ্য ইত্যাদি সম্পর্কিত সামগ্রিক বিষয়ে পারস্পরিক অভিজ্ঞতা বিনিময় করবেন মেয়র সাঈদ খোকন। চলতি সপ্তাহের শেষ নাগাদ তিনি ঢাকায় ফিরবেন।

মেয়রের সফরসঙ্গী হিসেবে ডিএসসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান এবং প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল শরিফ আহমেদ রয়েছেন বলে জানা গেছে।  

এর আগে চিকিৎসার জন্য গত ২৬ আগস্ট সিঙ্গাপুরে মেয়র মোহাম্মদ সাঈদ খোকন।

 

টাইমস/এমএস 

 

Share this news on: