• ঢাকা, বাংলাদেশ
  • মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি ২০২০, ৬ ফাল্গুন ১৪২৬

পৃথিবীর সব দেশে সড়কে টোল দিতে হয়: কাদের

পৃথিবীর সব দেশে সড়কে টোল দিতে হয়: কাদের

সেন্ট্রাল ডেস্ক১০ সেপ্টেম্বর ২০১৯, ০৪:৪৯পিএম, ঢাকা-বাংলাদেশ।

পৃথিবীর যে সব দেশে এক্সপ্রেসওয়ে, নতুন নতুন ফোর লেন, সিক্স লেন আছে সেখানে জনগণের কাছ থেকে টোল আদায় করা হয় জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন,মহাসড়কে টোল দিলে দেশের জনগণই সুবিধা পাবে।

মঙ্গলবার টঙ্গীতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে চলমান বিআরটি প্রকল্পের কাজের অগ্রগতি পরিদর্শনে এসে এসব কথা বলেন মন্ত্রী।

তিনি বলেন, দেশে রাস্তা হবে, রাস্তা ফোর লেন হবে, সিক্স লেন হবে ও সার্ভিস লেন হবে।এইসব মহাসড়কগুলো নির্মাণ, সংস্কার ও মেনটেইন করতে যে টাকা লাগে। জনগণ টাকা না দিলে সেগুলো কোত্থেকে আসবে?

টোল দিলে রাস্তা চলাচলে যেই সুবিধাটুকু পাবে, এটা জনগণই পাবে।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি তো ফ্লাইওভার দেখাতে পারেনি। দেশে এত সড়ক-মহাসড়কের মুখ তারা দেখেনি। দেশে যে বাস র‌্যাপিড ট্রানজিট, এমআরটি আর মেট্রোরেল, ফ্লাইওভার ও ফোরলেন হচ্ছে এগুলো তারা স্বপ্নেও দেখেননি।

তিনি বলেন, সরকার শুধু বার বার নতুন রাস্তা করবে, সেই রাস্তা যারা ব্যবহার করবেন তাদের কোনো দায়দায়িত্ব নেই? এটা পৃথিবীর কোনো দেশে নেই। এ ব্যাপারে অন্য দেশের অভিজ্ঞতা জানা থাকলেও বিএনপি চোখ থাকতে অন্ধ হয়ে আছে।

এসময় মন্ত্রীর সঙ্গে গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম, গাজীপুর মহানগর পুলিশের কমিশনার মো. আনোয়ার হোসেন, গাজীপুর জেলা প্রশাসক এসএম তরিকুল ইসলাম, সড়ক ও জনপথের ঢাকা জোনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. সবুজ উদ্দিন খান, গাজীপুর সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. সাইফুদ্দিনসহ সড়ক ও প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

রংপুরের উপনির্বাচন প্রসঙ্গে সাংবাদিকদের তিনি বলেন, রংপুর-৩ আসনে সরকার একটা সুন্দর নির্বাচন চায়। এখানে নির্বাচন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ করতে কর্তৃত্বপূর্ণ স্বাধীন ভূমিকা পালনে আমরা নির্বাচন কমিশনকে সরকারের পক্ষ থেকে সব ধরনের সহযোগিতা দেব। এ নির্বাচনে আমরা সবাইকে স্বাগত জানাই।

তিনি বলেন, বিএনপি এতদিন অনেকগুলো নির্বাচন বর্জন করেছে, অংশগ্রহণ করেনি। তাদেরকে আমি রংপুরের নির্বাচনে স্বাগত জানাই। তারা বলেছেন স্থানীয় সরকার থেকে শুরু করে জাতীয় নির্বাচন পর্যন্ত প্রতিটি নির্বাচনে তারা অংশ নেবেন। বিএনপি বর্তমানে জাতীয় সংসদে এসে প্রসিডিংসে অংশ নিচ্ছেন, ডিবেট করছেন।

রংপুর উপনির্বাচনে জাতীয় পার্টি আছে, আওয়ামী লীগ থেকেও প্রার্থী দিয়েছি এবং এখানে বিএনপিও অংশ নিয়েছে। এ নির্বাচন প্রতিদ্বন্দ্বিতামূলক ও সুষ্ঠু হবে বলে আশা করেন সেতুমন্ত্রী

 

টাইমস/এমএস 

কচুরিপানা খেতে নয়, গবেষণা করতে বলেছিলাম: পরিকল্পনামন্ত্রী

কচুরিপানা খেতে নয়, গবেষণা করতে বলেছিলাম: পরিকল্পনামন্ত্রী

সম্প্রতি ‘গরু কচুরিপানা খেতে পারলে মানুষ পারবে না কেন’ শিরোনামে

মুজিববর্ষ পালনের নামে চাঁদাবাজি চলবে না : কাদের

মুজিববর্ষ পালনের নামে চাঁদাবাজি চলবে না : কাদের

আসন্ন মুজিববর্ষ উদযাপন করতে গিয়ে কোনো ধরনের বাড়াবাড়ি করা যাবেনা

লন্ডনে চিকিৎসার জন্য জামিনে মুক্তি চান খালেদা

লন্ডনে চিকিৎসার জন্য জামিনে মুক্তি চান খালেদা

জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া

জাতীয়

সৈয়দপুর বিমানবন্দর ব্যবহার করবে নেপাল

সৈয়দপুর বিমানবন্দর ব্যবহার করবে নেপাল

বাণিজ্য প্রসারের স্বার্থে নেপালকে সৈয়দপুর বিমানবন্দর ব্যবহারের অনুমতি দিয়েছে বাংলাদেশ। মঙ্গলবার দুপুরে রাষ্ট্রীয় অতিথি ভবন মেঘনায় নেপালের পররাষ্ট্রমন্ত্রী প্রদীপ কুমার গৈয়ালির সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক শেষে সাংবাদিকদের একথা জানান পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন।

রাজনীতি

‘মেয়র পদ বড় না, রাজনীতিটাই বড়’

‘মেয়র পদ বড় না, রাজনীতিটাই বড়’

‘মেয়রের পদ বড় না, রাজনীতিটাই বড়। কেউ যদি বলত তিনি মেয়র হতে চান, আমি ছেড়ে দিতাম। কিন্তু আমার বিরুদ্ধে এত অপপ্রচার কেন? এতে তো দলই ক্ষতিগ্রস্ত হয়েছে। শতভাগ মিথ্যাকে প্রতিষ্ঠিত করার কোনো মানে হয়?’ পুনরায় মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন না পাওয়া নিয়ে এসব কথা বলেছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের(চসিক) মেয়র আ জ ম নাছির উদ্দীন।

খেলাধুলা

লরিয়াস জয়ী প্রথম ফুটবলার মেসি

লরিয়াস জয়ী প্রথম ফুটবলার মেসি

প্রথমবারের মত লরিয়াস জয় করলেন ফুটবলেটর ক্ষুদে জাদুকর লিওনেল মেসি। এর আগে পাঁচবার মনোনয়ন পেয়েও লরিয়াস পুরষ্কার ছুঁয়ে দেখা হয়নি আর্জেন্টাইন ফুটবল সেনসেশনের।

জাতীয়

রংপুরে মেডিকেল থেকে ছাড়া পেলেন সেই চীনা নারী

রংপুরে মেডিকেল থেকে ছাড়া পেলেন সেই চীনা নারী

করোনাভাইরাসে আক্রান্ত ‘সন্দেহে’ রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে ভর্তি হওয়া সেই চীনা নারীকে ছেড়ে দেওয়া হয়েছে।

আন্তর্জাতিক

করোনাভাইরাস অবতার, আমিষভোজীরা ক্ষমা চান: হিন্দু মহাসভা

করোনাভাইরাস অবতার, আমিষভোজীরা ক্ষমা চান: হিন্দু মহাসভা

সম্প্রতি হিন্দু মহাসভার সর্বভারতীয় সভাপতি চক্রপাণি বলেছেন, করোনাভাইরাস আসলে অবতার। আমিষ ভোজীদের শাস্তি দিতে ও ক্ষুদ্র প্রাণিকুল রক্ষার জন্যই ভাইরাসের আদলে তিনি আবির্ভুত হয়েছেন। আমিষভোজীদের শাস্তি দিতেই তিনি এসেছেন।

বিনোদন

২৯ ফেব্রুয়ারি সৃজিত-মিথিলার বৌভাত

২৯ ফেব্রুয়ারি সৃজিত-মিথিলার বৌভাত

সৃজিত মুখার্জী ও মিথিলা। বেশ ছোট আয়োজনে তাদের বিবাহ সম্পন্ন হয়েছে। তবে ওইসময় তাদের দুজনই গণমাধ্যমে জানিয়েছিলেন, বেশ বড়সড় আয়োজনের মধ্য দিয়ে অনুষ্ঠিত হবে তাদের বিবাহোত্তর সংবর্ধনা।