• ঢাকা, বাংলাদেশ
  • শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ৮ অগ্রহায়ণ ১৪২৬

‘দেশবাসীর পাশে দাঁড়াবে সেনাবাহিনী’

‘দেশবাসীর পাশে দাঁড়াবে সেনাবাহিনী’

নিজস্ব প্রতিবেদক২৪ ডিসেম্বর ২০১৮, ০৮:৩৬পিএম, ঢাকা-বাংলাদেশ।

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন বলেছেন, সেনাবাহিনীর একটা অতীতে ইতিহাস আছে। আমরা আশা প্রকাশ করছি, এই মুহূর্তে দেশবাসীর পাশে দাঁড়াবে দেশপ্রেমিক সেনাবাহিনী।

সোমবার পুরানা পল্টনের জামান টাওয়ারে এক সংবাদ সম্মেলনে ড. কামাল হোসেন এসব কথা বলেন।

ড. কামাল হোসেন বলেন, অবাধ নির্বাচনের পরিবেশ সৃষ্টির কঠিন দায়িত্ব সেনাবাহিনীর ওপর ন্যস্ত হয়েছে। দেশে নিরাপদ পরিবেশে অবাধ সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠানে জাতি তাদের কাছে অতীতের মতো গৌরবোজ্জ্বল ভূমিকা প্রত্যাশা করে।

বিদেশি পর্যবেক্ষকদের ভিসা দেওয়ার ক্ষেত্রে বাঁধা প্রদানের অভিযোগ করে তিনি বলেন, একদিকে নির্বাচনের অবাধ সুষ্ঠু পরিবেশ সৃষ্টি করা হচ্ছে না, অন্যদিকে বিদেশি পর্যবেক্ষকদের আসতে কৌশলে বাঁধা দেওয়া হচ্ছে। বিদেশি পর্যবেক্ষকদের ভিসা দেওয়ার ক্ষেত্রে করা হচ্ছে রহস্যজনক আচরণ।

তিনি আরও বলেন, নির্বাচনের আগে দেশ-বিদেশি সম্ভাব্য পর্যবেক্ষকদের জন্য সরকার কর্তৃক সৃষ্ট প্রতিবন্ধকতা অবিলম্বে দূর করার জন্য নির্বাচন কমিশনকে কার্যকর উদ্যোগ নেওয়ার আহ্বান জানাচ্ছি।

তফসিল ঘোষণার পর থেকে এই পর্যন্ত প্রায় ৭ হাজার নেতা-কর্মী গ্রেপ্তার করা হয়েছে বলে জানান ড. কামাল হোসেন।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ডা. জাফরুল্লাহ চৌধুরী, কৃষক শ্রমিক জনতা লীগের বঙ্গবীর কাদের সিদ্দিকী, বিকল্পধারার নুরুল আমিন ব্যাপারী প্রমুখ।

 

টাইমস/এসআর/এইচইউ

মুন্সীগঞ্জে বরযাত্রীর মাইক্রোর সঙ্গে  বাসের সংঘর্ষ, নিহত ৮

মুন্সীগঞ্জে বরযাত্রীর মাইক্রোর সঙ্গে বাসের সংঘর্ষ, নিহত ৮

মুন্সীগঞ্জের শ্রীনগরে বাসের সঙ্গে বরযাত্রীবাহী মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে আটজন নিহত

ফ্যাসিবাদ চিরকাল টিকে থাকতে পারে না: মির্জা ফখরুল

ফ্যাসিবাদ চিরকাল টিকে থাকতে পারে না: মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আমরা মানুষকে ঐক্যবদ্ধ

যুবলীগের সম্মেলনে আমন্ত্রণ পাননি ওমর ফারুকসহ বিতর্কিত নেতারা

যুবলীগের সম্মেলনে আমন্ত্রণ পাননি ওমর ফারুকসহ বিতর্কিত নেতারা

যুবলীগের সপ্তম কংগ্রেসে আমন্ত্রণ পাননি সংগঠনের সভাপতির পদ হারানো ওমর

জাতীয়

আবরার হত্যায় বুয়েটের ২৬ শিক্ষার্থী বহিষ্কার

আবরার হত্যায় বুয়েটের ২৬ শিক্ষার্থী বহিষ্কার

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার ঘটনায় ওই প্রতিষ্ঠানের ২৬ শিক্ষার্থীকে আজীবন বা স্থায়ীভাবে বহিষ্কার করেছে কর্তৃপক্ষ। এছাড়া বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা ভঙ্গ করায় ৬ শিক্ষার্থীকে বিভিন্ন মেয়াদে শাস্তি দেয়া হয়েছে।

জাতীয়

বিমানবন্দরের শৌচাগারে ৪ কোটি টাকার স্বর্ণ

বিমানবন্দরের শৌচাগারে ৪ কোটি টাকার স্বর্ণ

বিমানবন্দরের শৌচাগারে কমোডের ভেতর থেকে ৭০ টুকরো স্বর্ণের বার পলিথিনে মোড়ানো অবস্থায় উদ্ধার করেছে কাস্টমস কর্তৃপক্ষ। শুক্রবার বেলা সাড়ে ১২টার দিকে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের দ্বিতীয় তলার শৌচাগারে সোনার বারগুলো পাওয়া যায়।

আন্তর্জাতিক

কঙ্গোতে হামের মহামারি, পাঁচ হাজার মানুষের মৃত্যু

কঙ্গোতে হামের মহামারি, পাঁচ হাজার মানুষের মৃত্যু

কঙ্গোতে মহামারি আকার ধারণ করেছে। দেশটিতে ইতোমধ্যে প্রায় আড়াই লাখ মানুষ হামে আক্রান্ত হয়েছে। এ বছর হামে মারা গেছে প্রায় পাঁচ হাজার মানুষ। খবর বিবিসির। বর্তমানে বিশ্বে সবচেয়ে দ্রুত গতিতে হাম মহামারি আকারে ছড়িয়ে  পড়ছে বলে জানিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বিনোদন

আলিয়াকে হাতছাড়া করতে চান না বানসালি

আলিয়াকে হাতছাড়া করতে চান না বানসালি

বলিউড অভিনেত্রী আলিয়া ভাট। খুব বড়সড় করে তাকে নিয়ে শুরু করতে চেয়েছিলেন ‘ইনশাল্লাহ’ ছবির কাজ। সঞ্জয় লীলা বানসালির এই ছবিতে কেন্দ্রিয় চরিত্রে অভিনয়ের কথা ছিল তার। তবে এখন ‘ইনশাল্লাহ’ ছবিতে আলিয়া ভাটের অভিনয় করার কথা থাকলেও শেষমেশ সেটা হচ্ছে না।

জাতীয়

সিরাজগঞ্জ: বিয়ের অনুষ্ঠানে মদ পানে দুই জনের মৃত্যু, গুরুতর অসুস্থ ৮

সিরাজগঞ্জ: বিয়ের অনুষ্ঠানে মদ পানে দুই জনের মৃত্যু, গুরুতর অসুস্থ ৮

বিয়ের অনুষ্ঠান শেষে মদ পান করে দুই যুবকের মৃত্যু হয়েছে। এ ঘটনায় অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন আরও আটজন। বৃহস্পতিবার রাতে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার পৌর এলাকার দিয়ারা গ্রামে এ ঘটনা ঘটে। মৃতরা হলেন- দিয়ারা গ্রামের তোজাম্মোল হকের ছেলে গোলাম রব্বানি সাদ্দাম (২৫) ও কোরবান আলীর ছেলে রাসেল রানা (৩১)।

বিনোদন

১০০ স্বামীর ঘর করতে চাই: সিমলা

১০০ স্বামীর ঘর করতে চাই: সিমলা

অনেকদিন ধরেই চলচ্চিত্রে নেই এক সময়ের ‘ম্যাডাম ফুলি’ খ্যাত নায়িকা সিমলা। তবে কিছুদিন আগে একটি ঘটনার জেরে বেশ আলোচনায় ছিলেন তিনি। সিমলার সাথে বিবাহ-বিচ্ছেদের পর বিমান ছিনতাইয়ের চেষ্টা করেছিলেন তারই সাবেক স্বামী পলাশ। এতে প্রতিটি গণমাধ্যমের খবরের শিরোনাম হয়ে উঠেন সিমলা। ঢাকাই ছবির নায়িকা সিমলা ১৯৯৯ সালে প্রয়াত গুণী নির্মাতা শহীদুল ইসলাম খোকন পরিচালিত ‘ম্যাডাম ফুলি’ ছবির মাধ্যমে রূপালি পর্দায় আগমন ঘটে। এরপর প্রথম ছবিতেই তিনি বাজিমাত করেছিলেন।