• ঢাকা, বাংলাদেশ
  • শুক্রবার, ২২ নভেম্বর ২০১৯, ৮ অগ্রহায়ণ ১৪২৬

নিউইয়র্কে খোকার প্রথম জানাজা সম্পন্ন, বৃহস্পতিবার দেশে আসবে মরদেহ

নিউইয়র্কে খোকার প্রথম জানাজা সম্পন্ন, বৃহস্পতিবার দেশে আসবে মরদেহ

নিজস্ব প্রতিবেদক০৫ নভেম্বর ২০১৯, ১২:২৩পিএম, ঢাকা-বাংলাদেশ।

মার্কিন যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ঢাকা সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও বিএনপি নেতা বীর মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার প্রথম জানাজা সম্পন্ন হয়েছে।

বাংলাদেশ সময় মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় জ্যামাইকা মুসলিম সেন্টারে তার প্রথম জানাজা সম্পন্ন হয়। এতে বিএনপি নেতাকর্মীসহ অনেক প্রবাসী বাংলাদেশি অংশ নেন। জানাজার আগে প্রবাসী মুক্তিযোদ্ধারা তার প্রতি সম্মান জানান।

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের কর্মকর্তা শায়রুল কবির খান বলেন, , সাদেক হোসেন খোকার প্রথম জানাজায় আওয়ামী লীগ, বিএনপিসহ প্রবাসী বাঙালিরাও অংশ নেন। জানাজায় বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। সেখানে স্থানীয় মুক্তিযোদ্ধারা একাত্তরের গেরিলা বাহিনীর এই সদস্যকে ‘গার্ড অব অনার’ প্রদান করেন।

শায়রুল কবির খান বলেন, বাংলাদেশ সময় বুধবার সকালে সাদেক হোসেন খোকার মরদেহ নিয়ে ঢাকার উদ্দেশে রওনা দেবে তার পরিবার। বৃহস্পতিবার সকালে তাদের ঢাকায় পৌঁছার কথা।

সেদিন সকাল ৮টা ১০ মিনিটে এমিরেটস এয়ারলাইনসের একটি ফ্লাইটে উনার মরদেহ ঢাকা পৌঁছাবে।

নিউইয়র্কের ম্যানহাটনের মেমোরিয়াল স্লোয়ান ক্যাটারিং ক্যান্সার সেন্টারে চিকিৎসাধীন বাংলাদেশ সময় সোমবার বেলা ১টা ৫০ মিনিটে (নিউইয়র্কের স্থানীয় সময় রাত ২টা ৫০ মিনিটে) শেষ নিঃশ্বাস ত্যাগ করেন এই বীর মুক্তিযোদ্ধা।

 

টাইমস/এইচইউ

সাদেক হোসেন খোকা আর নেই

সাদেক হোসেন খোকা আর নেই

অবিভক্ত ঢাকা সিটি কর্পোরেশনের মেয়র ও বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক