পাহাড়ে শান্তি ও উন্নয়নের রুপকার প্রধানমন্ত্রী শেখ হাসিনা : সেতুমন্ত্রী

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি বাস্তবায়নের মাধ্যমে পাহাড়ে শান্তি এনেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পার্বত্য অঞ্চল এখন উন্নয়নের দিক দিয়ে সামনের দিকে এগিয়ে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়া আগে কেউ পাহাড়ের উন্নয়ণকে অগ্রাধিকার দেননি। জননেত্রী শেখ হাসিনা পার্বত্য অঞ্চলে শান্তির পায়রা উড়িয়েছেন।

সোমবার তিন পার্বত্য জেলা ও কক্সবাজারের সড়ক উন্নয়ন বিষয়ক সভায় এ কথা বলেন তিনি। সংসদ ভবন এলাকার সরকারি বাসভবন থেকে ভার্চুয়াল কনফারেন্সে যুক্ত হয়ে সেতুমন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, শান্তি চুক্তির অধিকাংশ শর্ত এরই মধ্যে বাস্তবায়িত হয়েছে। দীর্ঘদিনের ভূমি সংক্রান্ত বিরোধ নিষ্পত্তির প্রচেষ্টা এখনো অব্যাহত রয়েছে। শান্তি চুক্তির সব শর্ত যথাযথ ভাবে পালনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা সদা সচেষ্ট ও আন্তরিক।

ওবায়দুল কাদের বলেন, বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্বাবধানে পার্বত্য রাঙামাটি, খাগড়াছড়ি ও বান্দরবান জেলার সীমান্ত ঘেঁষা প্রায় ৩১৭ কিলোমিটার দীর্ঘ সড়ক নির্মাণকাজ এগিয়ে চলেছে। এর মধ্যে ১০০ কিলোমিটার লিংক রোড ও ২১৭ কিলোমিটার সীমান্ত বরাবর বড় সড়কের কাজ দ্রুত এগিয়ে যাচ্ছে।

 

টাইমস/এসএন

Share this news on: