• ঢাকা, বাংলাদেশ
  • বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭

ছাত্র অধিকার পরিষদের সংস্কারপন্থীদের নতুন কমিটি : নুর বললেন ষড়যন্ত্র

ছাত্র অধিকার পরিষদের সংস্কারপন্থীদের নতুন কমিটি : নুর বললেন ষড়যন্ত্র

নিজস্ব প্রতিবেদক১৫ অক্টোবর ২০২০, ০৬:২৫পিএম, ঢাকা-বাংলাদেশ।

ঢাকা বিশ্ববিদ্যালয় ও ডাকসু ভিপি নুরুল হক নুর এবং তার সমর্থকদের প্রভাব থেকে বেরিয়ে আসতে নতুন কমিটি গঠন করেছে ছাত্র অধিকার পরিষদের সংস্কারপন্থীরা। কোটা সংস্কার আন্দোলনকারীদের সংগঠন হিসেবে যাত্রা শুরু করা ছাত্র অধিকার পরিষদের মুল সংগঠনের শীর্ষ নেতা নুরুল হক নুর, মুহাম্মদ রাশেদ খাঁন ও ফারুক হোসেনকে অবাঞ্চিত ঘোষণা করে নতুন এ কমিটি গঠন করা হয়েছে।

তবে ‘সাধারণ ছাত্র অধিকার পরিষদ’ নামে সংগঠন প্রতিষ্ঠাকে সরকারি ষড়যন্ত্র হিসেবে আখ্যা দিয়েছেন ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর।

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে সংস্কারপন্থীরা ছাত্র অধিকার পরিষদের নামে সংগঠনের কমিটি ঘোষণা করে। নতুন এ সংগঠনে নেতৃত্ব দিচ্ছেন ভিপি নুরের নেতৃত্বাধীন সংগঠনের বহিস্কৃত য্গ্মু সম্পাদক এপিএম সুহেল। শৃঙ্খলা ভঙ্গ ও শিষ্ঠাচার বহির্ভূত কর্মকাণ্ডের কারণে এপিএম সুহেল ভিপি নুরের সংগঠন থেকে অনেক আগেই বহিষ্কার হয়েছিলেন।

এপিএম সুহেলের নেতৃত্বাধীন ২২ সদস্য বিশিষ্ট সংস্কারপন্থী ছাত্র অধিকার পরিষদের নতুন কমিটিতে আহবায়ক হয়েছেন এপিএম সুহেল নিজেই। কমিটিতে ইসমাঈল সম্রাটকে সদস্যসচিব ও সৈয়দ সামিউল ইসলামকে যুগ্ম সচিব করা হয়েছে।

এছাড়া কমিটিতে যুগ্ম আহ্বায়ক পদে রয়েছেন ১৪ জন। তারা হলেন- আমিনুর রহমান, জালাল আহমেদ, আবদুর রহিম, আমিনুল হক, রিয়াদ হোসেন, সেলিম, নাদিম খান, শাকিল আদনান, সাইফুল ইসলাম, আফরান নাহিদ, রাজন হোসেন, সাজ্জাদুর রহমান ও জাহিদুল ইসলাম।

কমিটিতে সদস্য হিসেবে মিজানুর রহমান, মো. সিয়াম ও জুনায়েদকে রাখা হয়েছে। এছাড়া উপদেষ্টা হিসেবে রয়েছেন মোহাম্মদ উল্লাহ মধু ও মুজাম্মেল মিয়াজি।

জাতীয় প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে এপিএম সুহেল অভিযোগ করেন, ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রিক নিজেদের সিন্ডিকেটের কয়েকজন সদস্য ছাড়া বাকিদের মতামত অগ্রাহ্য করে ছাত্র অধিকার পরিষদকে স্বৈরতান্ত্রিক সংগঠনে পরিণত করেছেন নুরুল হক নুর ও তার সমর্থকরা। সাধারণ ছাত্র অধিকারের জন্য এ সংগঠন গড়ে তোলা হলেও নুর ও তার সহযোগীরা রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করতে মরিয়া হয়ে উঠেছে।

সংবাদ সম্মেলনে নুর, রাশেদ ও ফারুকের বিরুদ্ধে আর্থিক হিসাবের অস্বচ্ছতার অভিযোগ আনেন এপিএম সুহেল।

ছাত্র অধিকার পরিষদে ‘ঢাবি সিন্ডিকেট’ ভাঙতে হবে উল্লেখ করে এপিএম সুহেল বলেন, গত ১৭ ফেব্রুয়ারি সংগঠনের তৃতীয় বর্ষে পদার্পণ অনুষ্ঠানে সংগঠনের নাম সংক্ষিপ্ত করা হয়। আমি ওই সময় সংগঠনের নাম ছোট করার বিরোধিতা করেছিলাম। কিন্তু ডাকসুর মেয়াদ শেষ হওয়ার পর রাজনীতি করার অভিপ্রায় নিয়েই বাংলাদেশ যুব অধিকার পরিষদ, শ্রমিক অধিকার পরিষদ ও প্রবাসী অধিকার পরিষদ নামে অঙ্গ সংগঠন প্রতিষ্ঠা করে নুর ও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রিক নেতারা। এ নিয়ে সংগঠনের মাঝে ক্ষোভ সৃষ্টি হয়।

সুহেল আরও বলেন, একক সিদ্ধান্তে ভিপি নুর রাজনীতি করার প্রক্রিয়া শুরু করেছে। যা একপ্রকার স্বৈরতান্ত্রিক।

 

টাইমস/এসএন

ফরম পূরণের আংশিক টাকা ফেরত পাবেন এইচএসসি পরীক্ষার্থীরা

ফরম পূরণের আংশিক টাকা ফেরত পাবেন এইচএসসি পরীক্ষার্থীরা

করোনাভাইরাসের কারণে বাতিল হওয়া এবছরের এইচএসসি পরীক্ষার ফরম পূরণের আংশিক

লাইফ সাপোর্টে ব্যারিস্টার রফিক-উল-হক

লাইফ সাপোর্টে ব্যারিস্টার রফিক-উল-হক

সাবেক অ্যাটর্নি জেনারেল ও সুপ্রিম কোর্টের জ্যেষ্ঠ আইনজীবী ব্যারিস্টার রফিক-উল

দেশের মাটিতে পা রাখলেই গ্রেপ্তার হবেন পি কে হালদার

দেশের মাটিতে পা রাখলেই গ্রেপ্তার হবেন পি কে হালদার

অর্থপাচার মামলার আলোচিত আসামি পি কে হালদারকে (প্রশান্ত কুমার হালদার)

জাতীয়

শয়তান ভর করায় ভাই ভাবি ভাতিজিকে গলাকেটে হত্যা

শয়তান ভর করায় ভাই ভাবি ভাতিজিকে গলাকেটে হত্যা

ডিআইজ ওমর ফারুক বলেন, পারিবারিক বিরোধের জেরে পরিকল্পিতভাবে বড় ভাই, ভাবি ও দুই ভাতিজা-ভাতিজিকে গলাকেটে হত্যা করার কথা স্বীকার করেছেন রায়হান। রায়হানুল বলেছেন, ‘শয়তান আমার ওপর ভর করেছিল। তাই আমি এটা করেছি।’

জাতীয়

রায়হান হত্যার আলামত নষ্ট করায় এসআই হাসান বরখাস্ত

রায়হান হত্যার আলামত নষ্ট করায় এসআই হাসান বরখাস্ত

সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়ির এসআই হাসান উদ্দিনকে বরখাস্ত করা হয়েছে। থানায় নিয়ে পুলিশী নির্যাতনে রায়হান আহমদের মৃত্যুর ঘটনার সিসি ক্যামেরা ফুটেজসহ আলামত নষ্ট ও অভিযুক্ত এসআই আকবরকে পালাতে সহায়তা করায় তাকে বরখাস্ত করা হয়।

জাতীয়

এবার মাধ্যমিকের বার্ষিক পরীক্ষাও বাতিল

এবার মাধ্যমিকের বার্ষিক পরীক্ষাও বাতিল

অবশেষে এবছরের মাধ্যমিক স্তরের সব শ্রেণির বার্ষিক পরীক্ষা বাতিল করে দিয়েছে সরকার। করোনা মহামারীর কারণে শিক্ষার্থীদের স্বাস্থ্যঝুঁকি এড়াতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

রাজনীতি

কামাল হোসেনকে বহিষ্কার করবে গণফোরাম

কামাল হোসেনকে বহিষ্কার করবে গণফোরাম

দলের গঠনতন্ত্র বিরোধী কর্মকাণ্ডের জন্য গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনকে শোকজ করা হবে বলে মন্তব্য করেছেন দলটির নির্বাহী সভাপতি ও মুখপাত্র সুব্রত চৌধুরী। তিনি আরও বলেন, ড. কামাল হোসেন যদি শোকজের জবাব সন্তোষজনক ভাবে দিতে ব্যর্থ হন, তাহলে তাকে দল থেকে চূড়ান্ত ভাবে বহিষ্কার করা হবে।

আন্তর্জাতিক

আফগানিস্তানে ভিসা নিতে গিয়ে পদদলিত হয়ে ১৫ জনের মৃত্যু

আফগানিস্তানে ভিসা নিতে গিয়ে পদদলিত হয়ে ১৫ জনের মৃত্যু

আফগানিস্তানে ভিসার আবেদন করতে গিয়ে ধাক্কাধাক্কির একপর্যায়ে পদদলিত হয়ে ১৫ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন বহু মানুষ। দেশটির পূর্বাঞ্চলীয় জালালাবাদ শহরে পাকিস্তান কনস্যুলেটের কাছে এ ঘটনা ঘটে।

খেলাধুলা

এবার মাশরাফির দুই সন্তান করোনা পজিটিভ

এবার মাশরাফির দুই সন্তান করোনা পজিটিভ

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক সফল অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার দুই সন্তান হুমায়রা মর্তুজা ও সাহেল মর্তুজা করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মাশরাফির দুই সন্তানকে বাসায় রেখেই চিকিৎসা দেয়া হচ্ছে। তারা এখন পর্যন্ত শারীরিকভাবে সুস্থ রয়েছে।