দলের বোলিং নিয়ে হতাশ সাকিব

বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে কার্ডিফে বড় ধাক্কা খেল টাইগাররা। শনিবার ইংল্যান্ডের ব্যাটসম্যানদের সামনে অসহায় আত্মসমর্পণ করেন বাংলাদেশ দলের বোলাররা। মাশরাফি, মোস্তাফিজ, সাকিব ও মিরাজের মতো অভিজ্ঞ বোলারদের রীতিমতো তুলোধুনো করে ৩৮৬ রানের পাহাড় গড়ে ইংল্যান্ড।

কার্ডিফে বাংলাদেশের কোনো পরিকল্পনাই কাজে আসেনি। তাদের বিপক্ষে সাকিব আল হাসানের সেঞ্চুরির পরও ১০৬ রানে হারতে হলো বাংলাদেশকে।

খেলা শেষে বিশ্বকাপে বাংলাদেশের হয়ে প্রথম সেঞ্চুরি করা সাকিব বলেন, “ম্যাচের রেজাল্ট নিয়ে আমরা হতাশ, যেভাবে বল করেছি সেটা নিয়েও আমি হতাশ। দক্ষিণ আফ্রিকা ও নিউজিল্যান্ডের বিপক্ষে বল হাতে আমরা ভালো করেছিলাম। ইংল্যান্ডের বিপক্ষেও ভালো করতে চেয়েছিলাম, কিন্তু হয়নি।”

ইংল্যান্ডের বিধ্বংসী ব্যাটিং নিয়ে সাকিব বলেন, “বিশ্বকাপের আগ থেকেই দুর্দান্ত ফর্মে রয়েছে ইংল্যান্ড। আমরা জানতাম ওদের সঙ্গে আমাদের জন্য ম্যাচটি কঠিন হবে। আমাদের দ্রুত উইকেট তুলে নিতে হত। পারিনি, এ কারণেই ম্যাচ হেরেছি।”

এবারের বিশ্বকাপে প্রতিটি দল সেমিফাইনালের আগে নয়টি করে ম্যাচ খেলার সুযোগ পাবে। সেই হিসেবে ইতিমধ্যে তিন ম্যাচ খেলে দুটিতে হেরেছে টাইগাররা, সামনে আছে ছয়টি ম্যাচ। পরবর্তী ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলংকা।

এ ব্যাপারে সাকিব বলেন, সেমিফাইনালে যেতে হলে আমাদের ৫ থেকে ৬টা ম্যাচ জিততে হবে। প্রত্যেক প্রতিপক্ষই অনেক শক্তিশালী। শ্রীলঙ্কার সঙ্গে জিততে চাইলে সেরা ক্রিকেটই খেলতে হবে।

 

টাইমস/জিএস

Share this news on: