• ঢাকা, বাংলাদেশ
  • শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭

কাশ্মীরিদের প্রতি সংহতি জানাতে সীমান্তে যাবেন আফ্রিদি-মিয়াঁদাদ

কাশ্মীরিদের প্রতি  সংহতি জানাতে সীমান্তে যাবেন আফ্রিদি-মিয়াঁদাদ

স্পোর্টস ডেস্ক২৮ আগস্ট ২০১৯, ০৭:৪৮পিএম, ঢাকা-বাংলাদেশ।

কাশ্মিরীদের সঙ্গে সংহতি প্রকাশ করতে শিগগিরই লাইন অব কন্ট্রোল (পাকিস্তান ও ভারতের নিয়ন্ত্রণ রেখা) সফরের ঘোষণা দিয়েছেন পাকিস্তানের সাবেক অলরাউন্ডার শহীদ আফ্রিদি। মঙ্গলবার এক টুইট বার্তায় এ ঘোষণা দেন।

জম্মু-কাশ্মীর ও লাদাখের স্বায়ত্ত্বশাসন বাতিল করে ভারতের চালানো আ্গ্রাসনের জবাবে এমন সিদ্ধান্তের কথা জানিয়ে আফ্রিদি বলেন, তিনি কাশ্মিরী ভাইদের প্রতি সংহতি প্রকাশ করবেন।

সম্প্রতি পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান কাশ্মিরী জনগণের প্রতি সংহতি প্রকাশের অংশ হিসেবে ‘ত্রিশ-মিনিট’ কর্মসূচির ঘোষণা করেছেন। যা প্রতি সপ্তাহে পালিত হবে।

এছাড়াও আফ্রিদি শুক্রবার দুপুর ১২ টায় করাচির ‘মাজার-ই-কায়েদ’ (পাকিস্তানের জাতির পিতা কায়েদে আজম মুহাম্মদ আলী জিন্নাহর মাজার)- এ থাকারও ঘোষণা দেন।

কাশ্মীরিদের প্রতি সংহতি প্রকাশে পাকিস্তানের জনগণের প্রতি প্রধানমন্ত্রীর ডাকে সাড়া দেয়ার আহ্বান জানিয়েছেন এই ক্রিকেটার।

তিনি বলেন, ‘আমি থাকব ‘মাজার-ই-কায়েদে’ আমাদের কাশ্মীরি ভাইদের প্রতি সংহতি জানাতে আমার সঙ্গে যোগ দিন। ৬ সেপ্টেম্বর আমি একজন শহীদের বাড়ি পরিদর্শন করব। আমি খুব শিগগিরই লাইন অব কন্ট্রোলও সফর করব।'

এর আগেও ৩৭০ ধারা বাতিল ও কাশ্মীরিদের প্রতি ভারতের দমন নীতির কঠোর সমালোচনা করেন শহীদ আফ্রিদি। এমনকী কাশ্মিরী জনগণকে তাদের ন্যয্য অধিকার ফিরিয়ে দিতে জাতিসংঘের প্রতিও আহ্বান জানিয়েছেন সাবেক এ পাক ক্রিকেটার।

এছাড়া পাকিস্তানের আরেক সাবেক ক্রিকেটার জাভেদ মিয়াঁদাদও কাশ্মিরীদের প্রতি সংহতি জানাতে লাইন অব কন্ট্রোল সফর করার ঘোষণা দিয়েছেন। তার সফরে অন্য খেলোয়ারদেরও যুক্ত করার ঘোষণা দিয়েছেন তিনি। লাইন অব কন্ট্রোলে তারা শান্তির পতাকা ওড়াতে চান বলেও ঘোষণা দেন জাভেদ মিয়াঁদাদ।

জাভেদ মিয়াঁদাদ ভিডিও বার্তায় বলেন, ‘আমি সীমান্তে যাব শান্তির জন্য। আমি পাকিস্তানের উচ্চ বর্গীয়সহ খেলোয়ার সর্বোপরি সকল জনতার উদ্দেশে এ বার্তা পৌঁছে দিতে চাই। আমি সেখানে যাব এবং সবাইকে শান্তির কথা বলব। আমি সেখানে একটি শান্তির পতাকা নিয়ে যাব। এরপরও যদি সেখানে হানাহানি বন্ধ না হয় তবে আমি দুই দেশের সীমান্তে যাব। সেখানে আমার সঙ্গে যে কেউ চাইলে যেতে পারবেন। সেখানে যাওয়ার পর আমি জনতাকে বলব আমরা শান্তি চাই। এবং আমরা কাশ্মীরি জনগণের পক্ষে।'

 

টাইমস/এমএস/এসআই

 

শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি আরও বাড়ছে, ২৯ অক্টোবর সিদ্ধান্ত

শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি আরও বাড়ছে, ২৯ অক্টোবর সিদ্ধান্ত

শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি আরও বাড়ানো হচ্ছে। মহামারি করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে শিক্ষার্থীদের

‘লিটল আইনস্টাইন’ বাংলাদেশি সুবর্ণকে নিউইয়রর্কে সর্বোচ্চ সম্মাননা

‘লিটল আইনস্টাইন’ বাংলাদেশি সুবর্ণকে নিউইয়রর্কে সর্বোচ্চ সম্মাননা

বিশ্বের সবচেয়ে কম বয়সী (সাড়ে ৮ বছর) অধ্যাপক বাংলাদেশি বংশোদ্ভূত

‘আল্লাহ হাফেজ’ নিয়ে আপত্তিকর মন্তব্য, ঢাবির সেই শিক্ষককে নোটিশ!

‘আল্লাহ হাফেজ’ নিয়ে আপত্তিকর মন্তব্য, ঢাবির সেই শিক্ষককে নোটিশ!

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ক্রিমিনোলজি বিভাগের অধ্যাপক ড. জিয়া রহমান একটি টেলিভিশনের

জাতীয়

স্কুল-কলেজে টিউশন ফি’র কিছু অংশ মওকুফ হতে পারে

স্কুল-কলেজে টিউশন ফি’র কিছু অংশ মওকুফ হতে পারে

করোনাভাইরাস পরিস্থিতিতে আর্থিক সংকটে থাকা অভিভাবকদের সন্তানদের টিউশন ফি’র কিছু অংশ ছাড় দেয়ার সিদ্ধান্ত নিতে যাচ্ছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। চলতি মাসে এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হবে বলে জানা গেছে।

আন্তর্জাতিক

মার্কিন ভোটারদের তথ্য ইরান-রাশিয়ার হাতে : ইমেইলে হুমকি

মার্কিন ভোটারদের তথ্য ইরান-রাশিয়ার হাতে : ইমেইলে হুমকি

মার্কিন মুলুকের প্রেসিডেন্ট নির্বাচনের আর মাত্র ১০ দিন বাকি। যুক্তরাষ্ট্র দাপিয়ে বেড়াচ্ছেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প ও ডেমোক্রেটিক প্রার্থী জো বাইডেন। করোনার কারণে সরাসরি প্রচারণার চেয়ে এবার ভার্চুয়াল মাধ্যমে নির্বাচনী প্রচারণা বেশি হচ্ছে। চলছে নানা সমীকরণ।

খেলাধুলা

বিসিবি প্রেসিডেন্ট’স কাপের ফাইনাল আগামীকাল :  সরাসরি দেখাবে বিটিভি

বিসিবি প্রেসিডেন্ট’স কাপের ফাইনাল আগামীকাল : সরাসরি দেখাবে বিটিভি

আগামীকাল শুক্রবার বিসিবি প্রেসিডেন্টস কাপের ফাইনাল। বহুল প্রতীক্ষিত এ টুর্ণামেন্টের ফাইনালে লড়বে মাহমুদউল্লাহ রিয়াদ ও নাজমুল হোসেন শান্ত’র দল। খেলাটি বাংলাদেশ টেলিভিশন সরাসরি সম্প্রচার করবে। এর আগে ১১ অক্টোবর এ দুই দলের প্রথম খেলার মধ্যদিয়ে বিসিবি প্রেসিডেন্টস কাপের পর্দা উঠেছিল।

জাতীয়

গাজীপুরে রাস্তা থেকে তুলে নিয়ে গার্মেন্টকর্মীকে গণধর্ষণ

গাজীপুরে রাস্তা থেকে তুলে নিয়ে গার্মেন্টকর্মীকে গণধর্ষণ

এবার গাজীপুরে রাস্তা থেকে তুলে নিয়ে এক গার্মেন্টলকর্মীকে গণধর্ষণের ঘটনা ঘটেছে। বুধবার (২১ অক্টোবর) রাতে নগরীর কাশিমপুরের সারদাগঞ্জ এলাকায় এ ঘটনা ঘটে। এঘটনায় তিনজনকে আটক করেছে পুলিশ।

জাতীয়

পুলিশের উর্ধ্বতন ১৯ কর্মকর্তার বদলি

পুলিশের উর্ধ্বতন ১৯ কর্মকর্তার বদলি

সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) কমিশনার গোলাম কিবরিয়াসহ উর্ধ্বতন ১৯ কর্মকর্তাকে বদলি করা হয়েছে। বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব ধনঞ্জয় কুমার দাস সাক্ষরিত প্রজ্ঞাপনে বদলির আদেশ দেয়া হয়েছে।

বিজ্ঞান ও প্রযুক্তি

ভূয়া ছবি শনাক্তের নতুন প্রযুক্তি

ভূয়া ছবি শনাক্তের নতুন প্রযুক্তি

ছবি আসল নাকি নকল, তা খালি চোখে ধরা সহজ নয়। এর ফলে অনেকেই সামাজিক মর্যাদাহানীর শিকার হন। আবার ভূয়া ছবির ওপর ভিত্তি করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে নানা ধরণের ভূয়া সংবাদ।