দেশের প্রথম তৃতীয় লিঙ্গের উপজেলা ভাইস চেয়ারম্যান পিংকি

উপজেলা পরিষদ নির্বাচনে প্রথমবারের মতো তৃতীয় লিঙ্গের একজন হিসেবে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন সাদিয়া আক্তার পিংকি (৩৭)।

সোমবার পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন তিনি। তিনিই বাংলাদেশের প্রথম তৃতীয় লিঙ্গের ভাইস চেয়ারম্যান।

নির্বাচনে ১২ হাজার ৮৮০ ভোট পেয়ে তিনি বেসরকারিভাবে জয়লাভ করেন। তার নিকটতম প্রতিদ্বন্দী রুবিনা খাতুন পেয়েছেন ১২ হাজার ১৩৯ ভোট।

পিংকি কোটচাঁদপুর উপজেলার দোড়া ইউনিয়নের সোয়াদি গ্রামের নওয়াব আলীর সন্তান। তিনি কোটচাঁদপুর যুব মহিলা লীগের আহ্বায়ক হিসেবেও দায়িত্ব পালন করছেন।

জানা গেছে, পিংকি দশম শ্রেণি পর্যন্ত লেখাপড়া করেছেন। মেয়ে হিসেবে বড় করার পর পরিবার বিয়েও দিয়েছিল, কিন্তু হিজড়া হওয়ায় সেই সংসার টেকেনি। এক সময় কোটচাঁদপুরে পোশাকের দোকান চালালেও পরে রাজনীতি আর সমাজকর্মে মন দেন পিংকি। গত তিন বছর ধরে তিনি উপজেলা যুব মহিলা লীগের নেতৃত্ব দিচ্ছেন।

ঝিনাইদহ জেলা নির্বাচন কর্মকর্তা মো. রোকনুজ্জামান জানান, নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ প্রার্থী শরিফুননেছা মিকি ২৪ হাজার ৪৩০ ভোট পেয়ে বেসরকারিভাবে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। পুরুষ ভাইস চেয়ারম্যান পদে আওয়ামী লীগ সমর্থিত ফারুক হোসেন রিয়াজ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে তৃতীয় লিঙ্গের সাদিয়া আক্তার পিংকি বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন।

ভোট দিয়ে নির্বাচিত করায় কোটচাঁদপুরের ভোটারদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে পিংকি বলেন, আপনাদের মত আমিও একজন মানুষ। সমাজের দুস্থ ও অসহায় মানুষের সেবা করার জন্য আমি নির্বাচন করেছি। কোটচাঁদপুরের জনগণ আমাকে নির্বাচিত করে তাদের সেবা করার সুযোগ করে দিয়েছে। এজন্য আমি তাদের প্রতি কৃতজ্ঞ।

তিনি বলেন, হিজরা সম্প্রদায়ের মানুষের অধিকার আদায়, সমাজের পিছিয়ে পড়া মানুষের উন্নয়নে আমি কাজ করতে চায়। দূর করতে চাই সকল বৈষম্য।

 

টাইমস/এইচইউ

Share this news on:

সর্বশেষ