• ঢাকা, বাংলাদেশ
  • রোববার, ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬

অর্থনীতি

ব্যাংকিং খাত উদ্যোক্তা বান্ধব হতে হবে

ব্যাংকিং খাত উদ্যোক্তা বান্ধব হতে হবে

দেশে এখনও ৩৪ শতাংশ মানুষের বয়স ৩০ বছরের নিচে। এদেরকে চাকুরিতে না পাঠিয়ে উদ্যোক্তা তৈরিতে কিভাবে কাজে লাগানো যায় সে বিষয়ে ভাবতে হবে। তাই ব্যাংকিং খাত উদ্যোক্তা বান্ধব হতে হবে বলে মন্তব্য করেছেন পূবালী ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক এবং বিআইবিএম’র সুপারনিউমারারি অধ্যাপক হেলাল আহমদ চৌধুরী। শনিবার রাজধানীর ঢাকা স্কুল অব ইকোনমিক্সের (ডিএসসিই) উদ্যোক্তা ক্লাবের আয়োজনে ‘উদ্যোক্তার উন্নয়নে প্রযুক্তিগত জ্ঞান ও বিপণন...

বিশ্বকাপে গ্রামীণফোনের ‘চলো বাংলাদেশ’

বিশ্বকাপে গ্রামীণফোনের ‘চলো বাংলাদেশ’

আইসিসি বিশ্বকাপ ক্রিকেটের বাকি আর মাত্র চার দিন। এরই মধ্যে বাংলাদেশ ক্রিকেট টিমকে উৎসাহ দেয়ার জন্য একটি ‘ফ্যান অ্যানথেম’ তৈরি করেছে গ্রামীণফোন। 'চলো বাংলাদেশ ২০১৯' শিরোনামের গানটি শুক্রবার গ্রামীণফোনের ইউটিউব চ্যানেলে আপলোড করা হয়। ক্যাপশন দেয়া হয়েছে, ‘টাইগারদের সাথে আছি আমরা সবাই। চলো বাংলাদেশ, চলো মাঠ কাঁপানো হুংকারে!’

নোয়াখালীতে অর্থনীতি সমিতির বাজেট প্রস্তাবনা

নোয়াখালীতে অর্থনীতি সমিতির বাজেট প্রস্তাবনা

বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ বিনির্মাণে বাংলাদেশ অর্থনীতি সমিতি নোয়াখালী অঞ্চলের উদ্যোগে বাজেট প্রস্তাবনা ২০১৯-২০ উপলক্ষে এক সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়। শনিবার দুপুরে নোয়াখালী প্রেসক্লাবে এই সাংবাদিক সম্মেলনে অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বাংলাদেশ অর্থনীতি সমিতি, নোয়াখালী অঞ্চলের আহ্বায়ক মোস্তফা কামাল।

সিলেটে তিন দিনব্যাপী ঈদ ফেস্টিভ্যাল

সিলেটে তিন দিনব্যাপী ঈদ ফেস্টিভ্যাল

সিলেট নগরীতে শুরু হচ্ছে তিন দিনব্যাপী ফিজা এন্ড কোং গ্র্যান্ড সিলেট ঈদ ফেস্টিভ্যাল-২০১৯। শনিবার নগরীর খান’স প্যালেস কনভেনশন হলে এ ফেস্টিভ্যাল শুরু হবে। চলবে ২৭ মে পর্যন্ত। শপিং ফেস্ট চলবে দুপুর থেকে সেহরি পর্যন্ত এবং ফুড ফেস্ট চলবে ইফতার থেকে সেহরি পর্যন্ত। তিনদিন ব্যাপী ঈদ ফেস্টিভ্যালের আয়োজক সিলেটে সেটআপ এক্সপার্ট ইভেন্ট ম্যানেজমেন্ট। এতে সকলের প্রবেশ উন্মুক্ত।

ইকোনমিক ইনস্টিটিউট প্রতিষ্ঠা করবে এফবিসিসিআই

ইকোনমিক ইনস্টিটিউট প্রতিষ্ঠা করবে এফবিসিসিআই

ইকোনমিক ইনস্টিটিউট ও এফবিসিসিআই টেকনিক্যাল ও ভোকেশনাল ট্রেনিং ইনস্টিটিউট প্রতিষ্ঠাসহ বেশকিছু পরিকল্পনা নিয়েছে দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশন (এফবিসিসিআই)।

৩ টাকার বালিশ তুলতে ৫ টাকা কেন, প্রশ্ন পরিকল্পনামন্ত্রীর   

৩ টাকার বালিশ তুলতে ৫ টাকা কেন, প্রশ্ন পরিকল্পনামন্ত্রীর  

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রের গ্রিন টিসি হাউজিং প্রকল্পের বিষয়টি নজরে এসেছে। এটা দেখে আমি এক্সসাইটেড। প্রকল্পে তিন টাকার বালিশ তুলতে পাঁচ টাকা লাগলো কেন? বিষয়টি তদন্ত করতে রূপপুরে পরিকল্পনা মন্ত্রণালয়ের বাস্তবায়ন, পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ (আইএমইডি) টিম পাঠানো হবে বলেও জানান তিনি।