• ঢাকা, বাংলাদেশ
  • বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬

রাজনীতি

ক্যাসিনো চালানোয় যুবলীগ নেতা খালেদ গ্রেপ্তার

ক্যাসিনো চালানোয় যুবলীগ নেতা খালেদ গ্রেপ্তার

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়াকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।  ফকিরাপুল ইয়ংমেনস ক্লাবে অবৈধভাবে ক্যাসিনো চালানোর অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার সন্ধ্যায় গুলশানের ২ নম্বরের ৫৯ নম্বর সড়কের বাসা থেকে খালেদকে গ্রেপ্তার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক সারোয়ার বিন কাশেম। এর আগে দুপুরের পর খালেদের গুলশান বাসা এবং ফকিরাপুলের ইয়ংমেনস ক্লাবে একযোগে...

যুবলীগ নেতা খালেদের ক্লাবে র‍্যাবের অভিযান, আটক ১৪২

যুবলীগ নেতা খালেদের ক্লাবে র‍্যাবের অভিযান, আটক ১৪২

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়াকে ধরতে তার গুলশানের বাসা ও ফকিরাপুল ইয়ংমেনস ক্লাবে অভিযান চালিয়েছে র‌্যাব। বুধবার দুপুরের পর এ অভিযান শুরু করে র‌্যাব। র‌্যাবের গণমাধ্যম শাখার পরিচালক সারোয়ার বিন কাশেম বলেন, খালেদ ভুঁইয়াকে ধরতে তার বাড়ি ঘিরে অভিযান চালানো হচ্ছে। আর জুয়া চলছে এমন খবরের ভিত্তিতে ইয়ংমেনস ক্লাবে অভিযান চালানো হচ্ছে। খালেদ মাহমুদ ভুঁইয়া এই ক্লাবের সভাপতি।

যুবকের কান কেটে নিল আ. লীগ নেতার ছেলে

যুবকের কান কেটে নিল আ. লীগ নেতার ছেলে

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় সোহাগ সরদার (২৭) নামে এক যুবককে মারধর করে কান কেটে নিয়েছে উপজেলায় আওয়ামী লীগ নেতার এক ছেলে। এ ঘটনায় একটি মামলা হয়েছে। পুলিশ বলছে, পূর্ববিরোধের জের ধরে এ ঘটনা ঘটেছে। গত সোমবার বিকেল সাড়ে চারটায় টুঙ্গিপাড়া উপজেলার শ্রীরামকান্দি গ্রামে এ ঘটনা ঘটে। সোহাগ সরদার টুঙ্গিপাড়া উপজেলার শ্রীরামকান্দি গ্রামের শওকত সরদারের ছেলে। অভিযুক্ত ব্যক্তি রাজিব শেখ (২৮) উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি শেখ শুকুর আহম্মেদের ছেলে। রাজিবও শ্রীরামকান্দি গ্রামের বাসিন্দা।

৬০ নম্বরের পরীক্ষা দিয়ে ছাত্রলীগ নেতা

৬০ নম্বরের পরীক্ষা দিয়ে ছাত্রলীগ নেতা

ছাত্রলীগ নেতা নির্বাচিত করার জন্য অভিনব উপায় বেছে নিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। নিজের নির্বাচনী এলাকা ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা ও আখাউড়া) এর কয়েকটি ইউনিয়ন শাখা ছাত্রলীগের কমিটিতে পদপ্রত্যাশীদের জন্য তিনি চালু করেছেন ভিন্ন একটি উপায়। ছাত্রলীগের নেতৃত্বে আসতে ইচ্ছুক এমন ছাত্রদের বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের লেখা দুইটি বই ‘কারাগারের রোজনামচা’ ও ‘বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী’ ভালো করে পড়তে হবে। তারপর তাদের ৬০ নম্বরের লিখিত পরীক্ষায় অংশ নিয়ে ঊত্তীর্ণ হতে হবে। এখানেই শেষ নয় পরীক্ষায় ঊত্তীর্ণদের আবার মৌখিক পরীক্ষাও নেয়া হবে।

আইনের লঙ্ঘন করে শোভন-রাব্বানীকে সরিয়েছে আ. লীগ: রিজভী

আইনের লঙ্ঘন করে শোভন-রাব্বানীকে সরিয়েছে আ. লীগ: রিজভী

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের পদচ্যুতিকে আইনের লঙ্ঘন উল্লেখ করে বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি থেকে রেজওয়ানুল হক চৌধুরী ও গোলাম রাব্বানীকে পদ থেকে সরিয়ে দিয়েছেন। ছাত্রলীগ আগে আওয়ামী লীগের সহযোগী থাকলেও নতুন আরপিও বা গণপ্রতিনিধিত্ব আদেশ অনুযায়ী ভ্রাতৃপ্রতিম সংগঠনের মর্যাদা দেয়া হয়েছে। আরপিও অনুযায়ী ছাত্রলীগ স্বাধীন ও স্বতন্ত্র সংগঠন। ছাত্রলীগের গঠনতন্ত্রও সে কথাই বলে। নির্বাচন কমিশনে জমা দেয়া আওয়ামী লীগের সংশোধিত চূড়ান্ত গঠনতন্ত্রের ২৫ (১) ধারা অনুযায়ী ছাত্রলীগ তাদের ভ্রাতৃপ্রতিম সংগঠনমাত্র।

ডাকসু থেকে রাব্বানীর পদত্যাগ চাইলেন ভিপি নুর

ডাকসু থেকে রাব্বানীর পদত্যাগ চাইলেন ভিপি নুর

নানা ধরনের অপকর্মের অভিযোগ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদকের পদ হারানো গোলাম রাব্বানীকে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের(ডাকসু)  জিএস পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগের আহ্বান জানিয়েছেন ডাকসু সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুর। মঙ্গলবার গণমাধ্যমকে তিনি এ কথা বলেন। তিনি বলেন, ‘আমি তাকে (রাব্বানীকে) ডাকসু থেকে পদত্যাগের আহ্বান জানাই। আমি আগে থেকেই এটা বলে আসছি। কারণ তিনি এই পদে থাকার যোগ্যতা হারিয়েছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রতি সম্মান রেখে তার উচিত পদত্যাগ করা।’