• ঢাকা, বাংলাদেশ
  • মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৭ কার্তিক ১৪২৬

রাজনীতি

লেবার পার্টির প্রতিষ্ঠাবার্ষিকী মঙ্গলবার

লেবার পার্টির প্রতিষ্ঠাবার্ষিকী মঙ্গলবার

বাংলাদেশ লেবার পার্টির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী মঙ্গলবার। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে মাসব্যাপী কর্মসূচি গ্রহণ করেছে দলটি। কর্মসূচির মধ্যে রয়েছে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, কেককাটা, আলোচনা সভা, মতবিনিময় সভা, প্রতিনিধি সম্মেলন। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দেশবাসী ও দলীয় সর্বস্তরের নেতাকর্মীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান ও ভারপ্রাপ্ত মহাসচিব অ্যাডভোকেট ফারুক রহমান। ‘রুখো আগ্রাসন-হটাও দুঃশাসন’ প্রতিপাদ্যকে সামনে রেখে মঙ্গলবার সকাল ১০টায়

মুক্তিযোদ্ধাকে পিটিয়ে যুবলীগের পদ হারিয়েছিলেন রাজীব

মুক্তিযোদ্ধাকে পিটিয়ে যুবলীগের পদ হারিয়েছিলেন রাজীব

অবৈধ ক্যাসিনো ব্যবসায় জড়িত থাকার অভিযোগে গ্রেপ্তার হয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ৩৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর যুবলীগ নেতা তারেকুজ্জামান রাজীব। ফুটপাতের সামান্য টং দোকানদার থেকে কাউন্সিলর হয়ে যাওয়া রাজিবকে গ্রেপ্তারের পর থেকে তার বিরুদ্ধে উঠে আসছে বিভিন্ন অভিযোগের তথ্য।

যুবলীগের ‘ভারপ্রাপ্ত চেয়ারম্যান’ ফজলে নূর তাপস

যুবলীগের ‘ভারপ্রাপ্ত চেয়ারম্যান’ ফজলে নূর তাপস

আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুককে বহিষ্কার করা হয়েছে। সংগঠনটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে ঢাকা-১০ আসনের এমপি ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপসকে দায়িত্ব দেয়া হয়েছে বলে সোশ্যাল মিডিয়ায় আলোচনা হচ্ছে। নির্ভরযোগ্য সূত্রে এই তথ্যের সত্যতা এখনো নিশ্চিত না হলেও ফেসবুকে অনেকেই তাপসকে অভিনন্দন জানিয়ে শুভেচ্ছা জানাচ্ছেন। তবে গুঞ্জন আছে তাকে ভারপ্রাপ্ত চেয়ারম্যান করা হতে পারে। রোববার সন্ধ্যায় গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সংগঠনের সপ্তম কংগ্রেস উপলক্ষে সাক্ষাৎ করেন যুবলীগের শীর্ষ নেতারা। সন্ধ্যায় বৈঠক শুরু হলেও ভারপ্রাপ্ত চেয়ারম্যানের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি বলে বৈঠক সূত্রে জানা গেছে।

যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক বহিষ্কার

যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক বহিষ্কার

ক্যাসিনোকাণ্ডের পর আলোচিত যুবলীগের চেয়ারম্যান ওমর ফারুককে সংগঠনটি থেকে বহিষ্কার করা হয়েছে। রোববার সন্ধ্যায় গণভবনে যুবলীগ নেতাদের সঙ্গে বৈঠকে এ সিদ্ধান্ত নেন আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

ফারুক-শাওন ছাড়াই প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে যুবলীগ নেতারা

ফারুক-শাওন ছাড়াই প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে যুবলীগ নেতারা

যুবলীগের কাউন্সিল অনুষ্ঠিত হবে ২৩ নভেম্বর। এ উপলক্ষে রোববার সন্ধ্যায় যুবলীগ নেতাদের নিয়ে গণভবনে বৈঠকে বসেছেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে বৈঠকে উপস্থিত নেই যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী। এছাড়া আজকের বৈঠকে সংগঠনটির প্রভাবশালী প্রেসিডিয়াম সদস্য নুরন্নবী চৌধুরী শাওনকেও দেখা যায়নি। অবৈধ ক্যাসিনো ব্যবসা ও টেন্ডারবাজির অভিযোগে সম্প্রতি যুবলীগের বেশ কয়েকজন নেতা গ্রেপ্তার হওয়ার পর সংগঠনটির চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীকে নিয়ে নানান আলোচনা হচ্ছে। তার ব্যাংক হিসাব তলব করার পাশাপাশি বিদেশ যাওয়ার ওপরও নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি: বক্তব্যের ব্যাখ্যা দিলেন মেনন

নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি: বক্তব্যের ব্যাখ্যা দিলেন মেনন

‘আমিও নির্বাচিত হয়েছি। তারপরও আমি সাক্ষ্য দিচ্ছি, ওই নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি। এমনকি পরবর্তীতে উপজেলা এবং ইউনিয়ন পরিষদ নির্বাচনেও ভোট দিতে পারেনি দেশের মানুষ’ -  শনিবার বরিশাল জেলা ওয়ার্কার্স পার্টির সম্মেলনে দেয়া বক্তব্যের বিষয়ে একটি ব্যাখ্যা দিয়েছেন দলটির সভাপতি রাশেদ খান মেনন। রোববার এক বিবৃতিতে রাশেদ খান মেনন বলেন, আমার একটি বক্তব্য সম্পর্কে জাতীয় রাজনীতি ও ১৪ দলের রাজনীতিতে একটা ভুল বার্তা গেছে। আমি স্পষ্ট করে বলতে চাই এ যাবৎকালের নির্বাচন ১৪ দলের সংগ্রামেরই ফসল এবং সরকারও গঠিত হয়েছে ১৪ দলের লড়াইয়ের মধ্য দিয়ে। আজকে মৌলবাদ-সাম্প্রদায়িকতার যে বিপদ বিদ্যমান তাকে মোকাবিলা করতে ১৪ দলের ওই সংগ্রামকেই এগিয়ে নিতে হবে।