• ঢাকা, বাংলাদেশ
  • বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬

জাতীয়

বরিশালে  ১০০ টাকা কেজিতে লবণ বিক্রি

বরিশালে ১০০ টাকা কেজিতে লবণ বিক্রি

লবণের দাম বাড়ার গুজবে বরিশালে ১০০ টাকা কেজি পর্যন্ত লবণ বিক্রি হয়েছে। ক্রেতাদের ভিড়ের কারণে কয়েক ঘণ্টার মধ্যেই দোকানের সব লবণ বিক্রি করে ফেলেন অধিকাংশ পাইকারি ও খুচরা ব্যবসায়ীরা। মঙ্গলবার সকাল থেকেই বরিশাল বাজার রোডের পাইকারি দোকানগুলোতে ছিল লবণ ক্রেতাদের উপচে পড়া ভিড়। ক্রেতারা জানান, পাইকারি বাজারে ৩০ টাকা কেজি দরের লবণ অতিরিক্ত চাহিদার ফলে ৫০ থেকে ১শ টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে। বাজার

লবণের দাম বেশি নিলে জেলে পাঠান, জরিমানা করুন: ভোক্তা অধিদপ্তরকে বাণিজ্যমন্ত্রী

লবণের দাম বেশি নিলে জেলে পাঠান, জরিমানা করুন: ভোক্তা অধিদপ্তরকে বাণিজ্যমন্ত্রী

লবণের দাম যারা বাড়াচ্ছে তাদের জেলে পাঠানোর নির্দেশ দিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালককে বাজার তদারকের নির্দেশ দিয়ে  বাণিজ্যমন্ত্রী বলেন, যাকে জেল দেওয়ার দরকার, তাকে জেল দিন। যাকে জরিমানা করা দরকার, তাকে জরিমানা করুন। লবণের দাম যেন ঠিক থাকে। বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে মঙ্গলবার বিকালে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বাণিজ্যমন্ত্রী এসব কথা বলেন। বাণিজ্যসচিব মো. জাফর উদ্দীন ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক বাবলু কুমার সাহা এ সময় উপস্থিত ছিলেন।

গুলিস্তানের যাত্রীরা সদরঘাট যান ঘুমিয়ে!

গুলিস্তানের যাত্রীরা সদরঘাট যান ঘুমিয়ে!

রাজধানীর গুলিস্তান থেকে সদরঘাট পর্যন্ত মাত্র তিন কিলোমিটার পথ। আর এই পথের অনেক যাত্রী বাসে উঠেই ঘুমিয়ে পড়েন। এর কারণ জানতে চাইলে  যাত্রীরা জানায়, এই পথে যেতে কমপক্ষে পাঁচবার ট্রাফিক সিগন্যালে পড়তে হয়। আর এতেই কেটে যায় এক থেকে দেড় ঘণ্টা। তাই অনেকে এই সময়ে ঘুমিয়ে পড়ে। আরমান  হেকিম নামে এক যাত্রী জানান, যে পথ হেঁটে পাড়ি দিতে সময় লাগে ৩০ থেকে ৩৫ মিনিট। সেই পথ বাসে পাড়ি দিতে লাগে এক ঘণ্টার বেশি সময়। এই রুটে সবচেয়ে বেশি যানজট থাকে রোববার থেকে বৃহস্পতিবার পর্যন্ত।

বেশি দামে বিক্রি: ভোলায় এক ট্রাক লবণ জব্দ, জরিমানা

বেশি দামে বিক্রি: ভোলায় এক ট্রাক লবণ জব্দ, জরিমানা

ভোলা শহরে বেশি দামে বিক্রির সময় এক ট্রাক লবণ জব্দ করা হয়েছে। এ সময় মো. হাসান নামের এক ব্যবসায়ীকে পাঁচ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

কোরআন অবমাননা:  সেফাত উল্লাহর সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ

কোরআন অবমাননা: সেফাত উল্লাহর সম্পত্তি বাজেয়াপ্তের নির্দেশ

পবিত্র কোরআন অবমাননার অপরাধে অস্ট্রিয়া প্রবাসী সেফাত উল্লাহ ওরফে সেফুদার সম্পত্তি ক্রোকের নির্দেশ দিয়েছে আদালত। ডিজিটাল নিরাপত্তা আইনে করা এক মামলায় মঙ্গলবার বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস সামস জগলুল হোসেন এ আদেশ দেন। ক্রোক সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২৬ ফেব্রুয়ারি দিন ধার্য করেন বিচারক।

রংপুরে ট্রাকচালক ও শ্রমিকদের বিক্ষোভ

রংপুরে ট্রাকচালক ও শ্রমিকদের বিক্ষোভ

নতুন সড়ক পরিবহন আইন সংশোধনের দাবিতে রংপুর নগরীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।