লিভারের ৭৫ শতাংশ অক্ষম: হাসপাতালে অমিতাভ বচ্চন

বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন। সম্প্রতি তিনি হাসপাতালে ভর্তি হয়েছেন। অনেকেই হয়ত জানেন না, বহুদিন ধরে হেপাটাইটিস বি ভাইরাসে ভুগছেন এই অভিনেতা। এই কারণে তার লিভারের ৭৫ শতাংশ এখন আর কাজ করে না।

এদিকে এই রোগ গুরুত্বর হওয়ায় সম্প্রতি অমিতাভকে নিয়ে যাওয়া হয়েছে মুম্বাইয়ের নানাবতী হাসপাতালে। সেখানে একটি আলাদা রুমেই চিকিৎসা নিচ্ছে তিনি।

পারিবারিক লোকজন ছাড়া বাকি কাউকে সেখানে যেতে দেয়া হচ্ছে না বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যমগুলো। যে কারণে তার সর্বশেষ অবস্থা জানতে বেশ বেগ পেতে হচ্ছে সংবাদমাধ্যমকর্মীদের। এমনকি তার হাসপাতালে ভর্তির বিষয়টি নিয়েও ছেলেখেলা করা হয়েছে শুরুতে।

কেউ কেউ বলেছেন, তিনি হাসপাতালে এসেছেন নরমাল চেকআপের জন্য। আবার কেউ কেউ উল্লেখ করেছেন, অমিতাভ হাসপাতালেই আসেননি। আবার অনেকেই জেনেছেন, তিনি নানাবতী হাসপাতালে ভর্তি আছেন।

তবে সংবাদমাধ্যমে যেমন খবরই আসুক না কেন, ১৯৮২ সালের দুর্ঘটনার পর থেকেই হেপাটাইটিস বি ভাইরাস বাসা বেঁধেছে অমিতাভের শরীরে। সেখান থেকে লিভারের সমস্যা তার দিনকে দিন বেড়েই চলেছে। তবে অত্যন্ত সংযমী জীবনযাত্রা ও নিয়ম মাফিক ডায়েটের জেরেই এত বছর ধরে বলিউডে চুটিয়ে কাজ করে যাচ্ছেন ৭৭ বছরের অমিতাভ বচ্চন।

 

টাইমস/জেকে

Share this news on: