ফারুক-শাওন ছাড়াই প্রধানমন্ত্রীর সঙ্গে বৈঠকে যুবলীগ নেতারা

যুবলীগের কাউন্সিল অনুষ্ঠিত হবে ২৩ নভেম্বর। এ উপলক্ষে রোববার সন্ধ্যায় যুবলীগ নেতাদের নিয়ে গণভবনে বৈঠকে বসেছেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তবে বৈঠকে উপস্থিত নেই যুবলীগ চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী। এছাড়া আজকের বৈঠকে সংগঠনটির প্রভাবশালী প্রেসিডিয়াম সদস্য নুরন্নবী চৌধুরী শাওনকেও দেখা যায়নি।

অবৈধ ক্যাসিনো ব্যবসা ও টেন্ডারবাজির অভিযোগে সম্প্রতি যুবলীগের বেশ কয়েকজন নেতা গ্রেপ্তার হওয়ার পর সংগঠনটির চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীকে নিয়ে নানান আলোচনা হচ্ছে। তার ব্যাংক হিসাব তলব করার পাশাপাশি বিদেশ যাওয়ার ওপরও নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

যুবলীগের কাউন্সিল সামনে রেখে গণভবনে অনুষ্ঠিত এই বৈঠককে অত্যন্ত গুরুত্ব দিচ্ছেন যুবলীগ নেতারা। আজকের বৈঠকে যুবলীগের কংগ্রেস নিয়ে জরুরি নির্দেশনা দেবেন শেখ হাসিনা।

২৩ নভেম্বর যুবলীগের কাউন্সিলে সংগঠনটি পরিচালনার জন্য নতুন নেতৃত্ব আসতে পারে বলে আলোচনা আছে। তাছাড়া যুবলীগে নেতৃত্ব নির্ধারণে বয়সসীমা থাকবে কিনা এবং আগামী দিনে নেতৃত্বে কারা আসবেন সে বিষয়ে সুনির্দিষ্ট নির্দেশনা দেবেন আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা।

সংগঠনের চেয়ারম্যান ছাড়াই যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদের নেতৃত্বে যুবলীগের জ্যেষ্ঠ নেতারা গণভবনে গেছেন।

যুবলীগের এক কেন্দ্রীয় নেতা জানান, যুবলীগের কেন্দ্রীয় কমিটির ২৬ প্রেসিডিয়াম সদস্য, ৯ সাংগঠনিক সম্পাদক ও ৫ যুগ্ম সাধারণ সম্পাদকসহ ৪০ জনের তালিকা গণভবনে পাঠানো হয়েছে।

এই তালিকায় নেই সংগঠনটির চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী ও প্রভাবশালী প্রেসিডিয়াম সদস্য নুরন্নবী চৌধুরী শাওনের নাম। এর বাইরে কারও বিষয়ে আপত্তি আসলে ওই নেতা গণভবনে ঢুকতে পারবেন না।

 

টাইমস/এসআই

Share this news on: