সাদেক হোসেন খোকার অবস্থা আশঙ্কাজনক

যুক্তরাষ্ট্রে চিকিৎসাধীন বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মেয়র সাদেক হোসেন খোকা গুরুতর অসুস্থ হয়ে পড়েছেন।

গত ১৮ অক্টোবর থেকে তিনি নিউইয়র্কের ম্যানহাটনের মেমোরিয়াল স্লোয়ান ক্যাটারিং ক্যান্সার সেন্টারে চিকিৎসাধীন। তার অবস্থা সঙ্কটাপন্ন। দীর্ঘদিন ধরে তিনি ক্যান্সারে আক্রান্ত।

বুধবার দুপুরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আমাদের দলের ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকা ক্যান্সারে আক্রান্ত হয়ে অত্যন্ত অসুস্থাবস্থায় হাসপাতালে আছেন এবং মুমূর্ষু অবস্থায় আছেন। তিনি মঙ্গলবার আমাকে অনুরোধ করেছেন, আপনাদের মাধ্যমে গোটা দেশবাসীর কাছে তিনি দোয়া চাইতে। তার এই অনুরোধটি আপনাদের জানাতে বলেছেন।’

ক্যান্সার সেন্টারে ভর্তি হওয়ার পর গত ২৭ অক্টোবর সাদেক হোসেন খোকার শ্বাসনালী থেকে টিউমার অপরাসরণ করা হয়েছে বলে জানিয়েছে তার পরিবার।

শুরু থেকেই তিনি বিএনপির রাজনীতিতে যুক্ত ছিলেন। এর আগে সাদেক হোসেন খোকা মাওলানা আবদুল হামিদ খান ভাসানীর নেতৃত্বাধীন ন্যাপের রাজনীতিতে যুক্ত ছিলেন।  ১৯৯১ ও ২০০১ সালে ঢাকার সূত্রাপুর-কোতয়ালী আসন থেকে তিনি সংসদ সদস্য নির্বাচিত হন।

সাদেক হোসেন খোকা অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের নির্বাচিত মেয়র এবং খালেদা জিয়ার মন্ত্রিসভার মৎস্য ও পশু সম্পদমন্ত্রী ছিলেন।

সাদেক হোসেন খোকা চিকিৎসার জন্য ২০১৪ সালের ১৪ মে যুক্তরাষ্ট্র যান। সেখানে থাকা অবস্থায় তার বিরুদ্ধে দেশে কয়েকটি দুর্নীতি মামলা হয় এবং কয়েকটিতে সাজাও দেয় আদালত।

 

টাইমস/এসআই

 

Share this news on:

সর্বশেষ