পুলিশ এখন সরাসরি চাঁদাবাজি করে: মান্না

নারায়ণগঞ্জের সদ্য বিদায়ী পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ প্রসঙ্গে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, পুলিশ সরাসরি চাঁদাবাজি করে। রাতের বেলা গুলশানের মতো জায়গায় ঢুকে এক শিল্পপতির পরিবারকে তুলে আনেন। চাঁদা চেয়েছেন। পুলিশ সরাসরি চাঁদাবাজি করে। কিন্তু পুলিশের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পারছেন না সরকার। কারণ, পুলিশেই ভোটে জিতিয়েছেন। যারা আন্দোলন করতে গেছে, পুলিশ তাদের ধরে নিয়ে গেছে।

শুক্রবার বিকালে নাগরিক ঐক্য আয়োজিত সমাবেশে মান্না এ অভিযোগ করেন। রাজধানীর জাতীয় প্রেসক্লাবে সংসদ বাতিল, সরকারের পদত্যাগ এবং অংশগ্রহণমূলক গ্রহণযোগ্য নির্বাচনের দাবিতে এই সমাবেশের আয়োজন করা হয়।

পেঁয়াজের দাম প্রসঙ্গে তিনি বলেন, ‘পেঁয়াজের দাম এখন এক হালি ৩০ টাকা। দেশে এত উন্নতি হচ্ছে যে পেঁয়াজ বেশি দামে খাবেন না! পেঁয়াজেরও উন্নতি হয়েছে। জিনিসপত্রের দাম বাড়িয়ে দিয়েছে। এরা জনগণের সরকার নয়। এটা লুটেরাদের সরকার।’

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দুর্নীতির প্রমাণ দিতে না পারলে অভিযোগকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে- প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে সমালোচনা করে মান্না বলেন, ছাত্রলীগের নেতারা চাঁদা চাওয়ায় তাদের পদ চলে গেল। কিন্তু যিনি টাকা ভাগ করে দিলেন, তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হলো না।

নাগরিক ঐক্যের কেন্দ্রীয় সমন্বয়কারী শহীদুল্লাহ কায়সার, কেন্দ্রীয় কমিটির সদস্য জাহেদুর রহমান, মমিনুল ইসলাম প্রমুখ সমাবেশে বক্তব্য দেন।

 

টাইমস/এসআই

Share this news on: