খালেদার মুক্তির দাবিতে রংপুরে বিএনপির সমাবেশ

বিএনপির কারাবন্দি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে রংপুরে সমাবেশ করেছে জেলা ও মহানগর বিএনপি।

শনিবার দুপুরে রংপুর নগরীর গ্রান্ড হোটেল মোড়ের দলীয় কার্যালয়ে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। রংপুর মহানগর ও জেলা বিএনপি আয়োজিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু।

সরকার দেশের স্বার্থ বিসর্জন দিয়ে দেশ বিরোধী চুক্তি করছে মন্তব্য করে বরকত উল্লাহ বুলু সমাবেশে বলেন, এই সরকার ভোটের মাধ্যমে নির্বাচিত হয়নি। তাই দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষা, আইনের শাসন, ন্যায় বিচার, সুশাসন ও গণতন্ত্র প্রতিষ্ঠা এবং অর্থনৈতিক মুক্তির জন্য খালেদা জিয়ার মুক্তির বিকল্প নেই। আন্দোলনের মাধ্যমে অবশ্যই খালেদা জিয়ার মুক্তি হবে।

গণতন্ত্র এখন নির্বাসনে উল্লেখ করে তিনি বলেন, এই সরকার মুক্তিযুদ্ধের চেতনাকে বারবার ভুলণ্ঠিত করছে। ইরানের বর্তমান নেতা আয়াতুল্লাহ খোমেনি ২০ বছর নির্বাসিত থেকে যেভাবে বীরের বেশে দেশে ফিরেছেন, ঠিক সেভাবেই তারেক রহমান দেশে ফিরবেন। গণতন্ত্র এবং আইনের শাসন আবারও বাংলাদেশে পুনরায় প্রতিষ্ঠা করা হবে।

সমাবেশে সভাপতিত্ব করেন জেলা বিএনপির সভাপতি সাইফুল ইসলাম। বক্তব্য রাখেন কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য আমিনুল ইসলাম, মহানগর বিএনপির সাধারণ সম্পাদক ও কারমাইকেল কলেজ ছাত্র সংসদের সাবেক জিএস শহিদুল ইসলাম মিজু, জেলা সাধারণ সম্পাদক রইচ আহম্মেদ প্রমুখ।

 

টাইমস/এইচইউ

Share this news on: