বরিশাল মহানগর আ.লীগের নেতৃত্বে জাহাঙ্গীর-সাদিক

বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি হিসেবে অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর ও সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ নির্বাচিত হয়েছেন।

রোববার বিকালে বরিশাল ক্লাবে মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে তাদের নাম ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

দলীয় সূত্রে জানা গেছে, সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে বাংলাদেশ আওয়ামী লীগের বরিশাল বিভাগের দায়িত্বে থাকা সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম কাউন্সিলরদের কাছ থেকে সভাপতি ও সম্পাদক পদের প্রার্থীদের নাম জানতে চান। এ সময় কাউন্সিলরা সভাপতি পদে সদ্য বিলুপ্ত মহানগর আওয়ামী লীগের কমিটির সভাপতি অ্যাডভোকেট গোলাম আব্বাছ চৌধুরী ‍দুলাল ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট একে এম জাহাঙ্গীর ও পূর্ববর্তী কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ নাম প্রস্তাব করে। এ সময় সভাপতি পদে গোলাম আব্বাছ চৌধুরী ‍দুলাল স্বেচ্ছায় অ্যাডভোকেট একেএম জাহাঙ্গীরকে সমর্থন দেন। এতে কাউন্সিলরদের দেয়া প্রস্তাবের ভিত্তিতে সভাপতি ও সম্পাদক পদে একজন করে প্রার্থী চূড়ান্ত করা হয়।

পরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের নাম ঘোষণা করেন। একই সময়ে তিনি আওয়ামী লীগের জাতীয় পরিষদের সদস্য হিসেবে অ্যাডভোকেট গোলাম আব্বাস চৌধুরী ‍দুলাল’র নাম ঘোষণা করেন।

এর আগে বেলা ১১ টায় বরিশাল নগরের ঐতিহাসিক বঙ্গবন্ধু উদ্যানে বরিশাল মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনের প্রথম অধিবেশন শুরু হয়। শান্তির প্রতীক পায়রা ও বেলুন উড়িয়ে সম্মেলনের উদ্বোধন করেন আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য আমির হোসেন আমু।

সম্মেলনে সভাপতিত্ব করেন নগর আওয়ামী লীগের সভাপতি গোলাম আব্বাস চৌধুরী দুলাল। এতে বিশেষ অতিথি ছিলেন বরিশাল জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চিফ হুইপ সাংসদ আবুল হাসানাত আবদুল্লাহ, কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক আবদুর রহমান, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক শাম্মী আহম্মেদ, পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক প্রমুখ।

 

টাইমস/এইচইউ

Share this news on: