কোম্পানীগঞ্জে গ্রেপ্তারের পর ‘বন্দুকযুদ্ধে’ ২৩ মামলার আসামি নিহত

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় পুলিশের সঙ্গে ‌‘বন্দুকযুদ্ধে’ ২৩ মামলার এক আসামি নিহত হয়েছে। তার নাম শাহাদাত হোসেন স্বপন (৩৯)।

সোমবার ভোর রাতে উপজেলার মুছাপুর ইউনিয়নের ছোটধলী এলাকায় এ ঘটনা ঘটে। কোম্পানীগঞ্জ থানার ওসি আরিফুর রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত শাহাদাত হোসেন স্বপন কোম্পানীগঞ্জ উপজেলার রামপুর ইউনিয়নের বামনী বাজার এলাকার বেলায়েত হোসেনের ছেলে।

পুলিশের দাবি, শাহাদাত নোয়াখালী আন্তঃজেলা ডাকাত দলের সর্দার এবং তার বিরুদ্ধে নোয়াখালী, ফেনী, লক্ষ্মীপুর ও চাঁদপুরের বিভিন্ন থানায় হত্যা-ডাকাতিসহ ২৩টি মামলা রয়েছে।

ওসি আরিফুর রহমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ২পলাতক আসামি শাহদাতকে রোববার সন্ধ্যায় বেগমগঞ্জের চৌমুহনী থেকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর শাহদাতকে থানায় নিয়ে যাওয়া হয়। রাতে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তিনি তথ্য দেন, তার দলের সদস্যদের আরও ডাকাতি করার কথা আছে। ওই তথ্যের ভিত্তিতে থানা ও জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি দল শাহদাতকে নিয়ে ছোটধলী এলাকায় যায়। এ সময় ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে গুলি করলে আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি করে। এক পর্যায়ে ডাকাতরা পিছু হটলে ‘ডাকাত সর্দার’ শাহাদাতকে ঘটনাস্থলে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য নোয়াখালী জেনালের হাসপাতালে নিয়ে গেলে সেখানে কর্তব্যরত চিকিৎসকেরা তাকে মৃত ঘোষণা করেন।

ওসি জানান, বন্দুকযুদ্ধ চলাকালে পুলিশের ওসি (তদন্ত) মোস্তাফিুজুর রহমানসহ ছয়জন আহত হন। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হয়েছে।

ঘটনাস্থল থেকে একটি পাইপগান, ১৩ রাউন্ড কার্তুজ, দুটি ছুরি ও দুটি রামদা উদ্ধার এবং এ ঘটনায় পুলিশ বাদী হয়ে চারটি মামলা দায়ের করেছে বলেও জানান ওসি।

 

টাইমস/এইচইউ

Share this news on:

সর্বশেষ