কুমিল্লায় ইউপি নির্বাচনে গোলাগুলিতে আহত ৭

কুমিল্লার সদর দক্ষিণ উপজেলায় গলিয়ারা ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট শুরুর আগেই কেন্দ্র দখলের চেষ্টায় দুই ইউপি সদস্য প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষ হয়েছে। এ সময় গোলাগুলি, ভাঙচুর, ককটেল নিক্ষেপে উভয়পক্ষের সাতজন আহত হয়েছেন।

সোমবার সকালে ওই ইউপির যশপুর ও শুভপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্রে সদস্য প্রার্থী জিয়া উদ্দিন এবং মামুনুর রশিদের সমর্থকদের মধ্যে এ ঘটনা ঘটে।

এদিকে এ ঘটনায় আতঙ্কে ভোটাধিকার প্রয়োগ না করেই কেন্দ্র থেকে চলে যায় ভোটাররা। আহতরা কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

ঘটনার পর শুভপুর কেন্দ্রের কৃষ্ণনগর গ্রামের ভোটারদের ভোট গ্রহণ করা হচ্ছে না বলে অভিযোগ উঠেছে।আর যশপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র থেকে ৪ নং বুথের সকল ভোটারদের সকাল ৯টার আগে কেন্দ্র থেকে বিদায় করে দেয়া হয়েছে।

আহত আবুল বাশারের বাবা হাজী আবদুল আজিজ অভিযোগ করেন, তার ছেলে কেন্দ্র যাওয়ার পথে মেম্বার প্রার্থী ( ফুটবল মার্কা) জিয়া উদ্দিনের সমর্থকরা মেম্বার প্রার্থী (মোরগ) মামুনুর রশিদের সমর্থকদের গুলি করে। এতে পাঁচজন গুলিবিদ্ধসহ সাতজন আহত হয়েছেন।

যশপুর কেন্দ্রের প্রিসাইডিং অফিসার বিজয় কুমার দাস বলেন, ভোট কেন্দ্রের মধ্যে কোনো সমস্যা হয়নি। বাহিরে হলে হতে পারে। ভেতরে খুব সুন্দরভাবে ভোট হচ্ছে।

শুভপুর কেন্দ্রের প্রিসাইডিং অফিসার বলেন, নিরপেক্ষভাবে ভোটগ্রহণ হচ্ছে। আমরা যথাযথভাবে দায়িত্ব পালনের চেষ্টা করছি।

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা নির্বাচন অফিসার নাছির উদ্দিন চৌধুরী বলেন, এখন পর্যন্ত কোথাও অনিয়মের অভিযোগ পাওয়া যায়নি। যদি কোনো অনিয়মের খবর পাই, সঙ্গে সঙ্গে ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

টাইমস/এইচইউ

Share this news on:

সর্বশেষ