একনেকে ১১ হাজার কোটি টাকা ব্যয়ে সাত প্রকল্প অনুমোদন

১১ হাজার ৪২ কোটি ১৪ লাখ টাকা ব্যয়ে সাতটি প্রকল্পের চূড়ান্ত অনুমোদন দিয়েছে জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভা।

মঙ্গলবার রাজধানীর শেরেবাংলা নগরের এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত একনেক সভায় এ অনুমোদন দেওয়া হয়। সভায় সভাপতিত্ব করেন একনেকের চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সভা শেষে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান প্রকল্পের সার্বিক বিষয় তুলে ধরেন। তিনি বলেন, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের ৪টিসহ মোট সাতটি প্রকল্পের চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়েছে।

প্রকল্পগুলো হচ্ছে- সিংড়া-গুরুদাসপুর-চাটমোহর সড়কের সিংড়া অংশের সড়ক বাঁধ উঁচুকরণসহ পেভমেন্ট পুনঃনির্মাণ ও প্রশস্তকরণ প্রকল্প, পুঠিয়া-বাগমারা মহাসড়ক যথাযথ মান ও প্রশস্থতায় উন্নীতকরণ প্রকল্প, সুগন্ধা নদীর ভাঙন হতে বীরশ্রেষ্ঠ ক্যাপ্টেন মহিউদ্দিন জাহাঙ্গীর সেতু (দোয়ারিকা সেতু) রক্ষার্থে ৩.৭৬৫ কিমি নদীতীরে স্থায়ী রক্ষাপ্রদ কাজ, জরা-জীর্ণ, অপ্রশস্ত ও গুরুত্বপূর্ণ পয়েন্টে বিদ্যমান বেইলী সেতু এবং আরসিসি সেতু প্রতিস্থাপন (ঢাক জোন), সমগ্র দেশে নিরাপদ পানি সরবরাহ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নভোথিয়েটার, বরিশাল স্থাপন প্রকল্প, নরসিংদী বিসিক শিল্পনগরী সম্প্রসারণ (১ ম সংশোধিত) প্রকল্প।

 

টাইমস/এইচইউ

Share this news on: