ইসরাইল ক্যান্সার টিউমার : আয়াতুল্লাহ খামেনি

এবার ইসরাইলকে ক্যান্সার টিউমার বললেন ইরানের সর্বোচ্চ ধর্মীয় নেতা আয়াতুল্লাহ খামেনি। প্রায় আট বছর পর তেহরানের মোসাল্লা মসজিদে শুক্রবার জুম’আর খুতবায় তিনি এ মন্তব্য করেন।

এসময় আমেরিকার প্রতি হুশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, তারা (আমেরিকা) যদি ইরানের পরমাণু কর্মসূচির ওপর হামলার চেষ্টা করে, তবে আমেরিকা দশ বারের বেশি ধ্বংস হবে।

খুতবায় খামেনি আরও বলেন, যদি কেউ দখলদার ইসরাইলের বিরোধিতা করে, তবে আমরা (ইরান) তাদের সহায়তা দেবো। ইসরাইল মধ্যপ্রাচ্যের ক্যান্সার টিউমার। এর সুরাহা জরুরী। জার্মান গণমাধ্যম ডয়চে ভেলের খবর।

ইরাকে ড্রোন হামলা চালিয়ে কাশেম সোলাইমানিকে হত্যার ঘটনাকে আমেরিকার সন্ত্রাসী চরিত্র উল্লেখ করে খামেনি বলেন, কাশেমি হত্যাকাণ্ডের মধ্যদিয়ে আমেরিকার সন্ত্রাসী রূপ প্রকাশ পেয়েছে। তারা মানবতার শত্রু, তারা সভ্যতার শত্রু।

এদিকে জেনারেল কাশেমি হত্যার প্রতিশোধ হিসেবে ৮ জানুয়ারি ইরাকে মার্কিন ঘাঁটিতে ইরানের ক্ষেপণাস্ত্র হামলার প্রশংসা করে তিনি বলেন, আমরা আমেরিকার গালে থাপ্পড় মেরেছি। আর এতেই বোঝা যাচ্ছে, আল্লাহ আমাদের সঙ্গেই আছেন।

এদিকে প্রায় ৮ বছর পর তেহরানের মোসাল্লা মসজিদে খামেনির জুম’আর খুতবা দেয়ার ব্যাপারে এক ইরানি কর্মকর্তা বলেন, ইরানিরা সব সময় উদার। তারা তাদের ঐক্যমতের ভেতরেই আছে। জুম’আর খুতবায় ইরানিরা আবারও তাদের ঐক্য প্রদর্শন করেছেন। এর আগে ২০১২ সালে ইসলামী বিপ্লবের ৩৩তম বার্ষিকীতে জুম’আয় ইমামতি করেছিলেন এই নেতা।

 

টাইমস/এসএন/আরএ

Share this news on: