এসএসসির ভুয়া প্রশ্নপত্র বিক্রি: রংপুরে যুবক গ্রেপ্তার

রংপুরে সামাজিক যোগাযোগ মাধ্যমে এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র প্রচার ও বিক্রির অভিযোগে এক যুবককে গ্রেপ্তার করেছে র‌্যাব। তার নাম নাঈম ইসলাম নাহিদ (১৮)।

বৃহস্পতিবার রংপুর র‌্যাব-১৩ এর মিডিয়া অফিসার এএসপি খন্দকার গোলাম মোর্ত্তূজা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান। এর আগে বুধবার রাতে রংপুর মহানগরের তাজহাট থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার নাঈম ইসলাম নাহিদ রংপুর নগরীর বিনোদপুর উত্তরপাড়া এলাকার মৃত রফিকুল ইসলামের ছেলে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বুধবার রাতে রংপুর মহানগরীর তাহজাট এলাকায় অভিযান পরিচালনা করে র‌্যাব। এ সময় ভুয়া প্রশ্নপত্র ফাঁস চক্রের সদস্য নাঈম ইসলাম নাহিদকে আটক করা হয়।

নাহিদ ভুয়া প্রশ্নপত্র ফাঁস সংক্রান্ত সামাজিক যোগাযোগ মাধ্যমের একাধিক গ্রুপ ও পেজের সক্রিয় সদস্য অ্যাডমিন হিসেবে দায়িত্ব পালনের পাশাপাশি পরীক্ষার রেজাল্ট পরিবর্তনের আশ্বাস দিয়ে শিক্ষার্থীদের প্রলুব্ধ করতেন। এছাড়া ফেসবুক, হোয়াটসঅ্যাপ ও মেসেঞ্জারসহ বিভিন্ন গ্রুপের মাধ্যমে যোগাযোগ করে বিকাশে প্রতারণার মাধ্যমে অর্থ গ্রহণ করতেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, প্রাথমিক জিজ্ঞাসাবাদে নাহিদ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে টাকার বিনিময়ে আসন্ন এসএসসি পরীক্ষা-২০২০ এর ভুয়া প্রশ্নপত্র বিতরণের নামে প্রতারণামূলক কর্মকাণ্ডের কথা স্বীকার করেছেন।

 

টাইমস/এইচইউ

Share this news on: