কাশ্মীর নিয়ে প্রশ্ন তুলে ফের বিতর্কে জায়রা

জায়রা ওয়াসিম। গেলো বছর ধর্মের কারণে সিনেমা থেকে মুখ ফিরিয়ে নিয়েছিলেন তিনি। এরপর বেশ তোপের মুখে পড়তে হয় তাকে।

মাঝে আবারও বিতর্কে জড়িয়েছিলেন জায়রা। একবার বিমানে এক সহযাত্রীর সঙ্গে খারাপ ব্যবহার করার অভিযোগ তুলে বিতর্কে এসেছিলেন বলিউড অভিনেত্রী জায়রা। তারপর মাস কয়েকের ব্যবধানে বলিউড ছাড়ার ঘোষণা দিয়ে ফের বিতর্কে এসেছিলেন তিনি।

এবার আবারও বিতর্কে জড়ালেন জায়রা। কাশ্মীর প্রসঙ্গ টেনে নতুন বিতর্কে এলেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে কাশ্মীরের মানুষের ওপর অন্যায় হচ্ছে বলে নতুন অভিযোগ তুললেন জায়রা। প্রশ্ন তুলেছেন সেখানকার মত প্রকাশের স্বাধীনতা নিয়ে।

বললেন, কাশ্মীরে শান্তি নেই। সম্প্রতি ইনস্টাগ্রাম পোস্টে জায়রা লিখেছেন, কাশ্মীর আশা ও হতাশার মধ্যে দোদুল্যমান অবস্থায় রয়েছে। বাড়তে থাকা নিরাশা ও দুঃখের মাঝে উপত্যকায় শান্তি অবস্থান করছে, এমন একটি অসত্য ছবি সকলের সামনে তুলে ধরা হচ্ছে। কাশ্মীরিদের এমন একটি পৃথিবীতে থাকতে হয়, যেখানে যখন খুশি বিধি নিষেধ আরোপ করা হয়!

কাশ্মীরের মানুষগুলোকে কেন যখন-তখন নিয়মের বেড়াজালে বেঁধে ফেলা হয়, প্রশ্ন তুলেছেন জায়রা। আর এ বক্তব্যের মাধ্যমে নতুন করে বিতর্কে জড়িয়েছেন তিনি।

অনেকেই তার এমন বক্তব্যের সমালোচনা করেছেন। বলেছেন, এ ধরনের বক্তব্য জায়রার কাছে আশা করা যায় না। আবার অনেকে বলছেন, বিতর্কের জন্ম দেয়ার জন্যই এধরনের কথা লিখেছেন তিনি।

 

টাইমস/জেকে

Share this news on: