পোস্টার ঝুলবে, মাইক বাজবে নির্ধারিত জায়গায়

আসন্ন ঢাকা-১০ আসনের উপনির্বাচনের প্রচার প্রচারণা কঠোরভাবে নিয়ন্ত্রণ করতে চাইছে নির্বাচন কমিশন। জনদুর্ভোগের বিষয়টি বিবেচনায় নিয়ে এবারের নির্বাচনে প্রার্থীদের পোস্টার নির্ধারিত জায়গাগুলোতে ঝুলানো ও নির্ধারিত বুথে মাইক বাজানোর ব্যাপারে নির্দেশনা দিয়েছে কমিশন।

রোববার এ লক্ষ্যে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে ঢাকা-১০ আসনের উপনির্বাচনের সম্ভাব্য প্রার্থীদের সঙ্গে বৈঠক করেছে ইসি। বৈঠকে ইসির পক্ষ থেকে নির্বাচনী প্রচার নিয়ন্ত্রণে প্রস্তাব উত্থাপন করা হয়।

প্রস্তাবটি তুলে ধরে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেন, প্রচারণার জন্য প্রতিটি ওয়ার্ডে একটি করে অফিস রাখতে পারবেন প্রার্থীরা। এর বাইরে কোনো ভাবেই মাইক বাজানো যাবে না। এছাড়া নির্বাচন কমিশন কর্তৃক নির্ধারিত ২১টি জায়গায় পোস্টার টানানো যাবে। প্রার্থীরা প্রতিটি ওয়ার্ডে একটি করে অফিস করবেন এবং সেখানে পোস্টার টানাতে পারবেন। এর বাইরে কোনো রাস্তা, অলিগলি এবং সড়ক বিভাজকে পোস্টার টানানো যাবে না।

এসময় সিইসি আরও জানান, আগামীতে নির্বাচনি আচরণবিধি পরিবর্তন করে এই বিধিগুলো সকল নির্বাচনের আচরণবিধি হিসেবে যোগ করা হবে।

প্রসঙ্গত, ঢাকা-১০ আসনের উপনির্বাচনে প্রার্থী হতে ১৮ ফেব্রুয়ারি পর্যন্ত মোট ছয় জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তবে এখন পর্যন্ত কেউ মনোনয়নপত্র জমা দেননি।

 

টাইমস/এসএন/এইচইউ

Share this news on:

সর্বশেষ