যশোরে সোনা চোরাচালান মামলায় দুইজনের যাবজ্জীবন

যশোরে সোনা চোরাচালান মামলায় দুই চোরাকারবারিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

রোববার বিকালে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ইখতিয়ারুল ইসলাম মল্লিক এ রায় দেন। একই সঙ্গে প্রত্যেক আসামিকে ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড দিয়েছেন আদালত।

দণ্ডপ্রাপ্তরা হলো- মাদারীপুরের রাজৈর উপজেলার টেকেরহাট গ্রামের সরোয়ার কাজীর ছেলে আনিসুর রহমান ও ফরিদপুরের ভাঙ্গা উপজেলার বড় পাল্লা গ্রামের মনিরুজ্জামান মঞ্জু খালাশীর ছেলে তানভীর জামান।

জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এম ইদ্রিস আলী এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলা সূত্রে জানা যায়, যশোর ব্যাটালিয়ন-৪৯ (বিজিবি) এর একটি দল ২০১৯ সালের ১৬ জুন সকাল ৬টার দিকে বেনাপোলের আমড়ালী চেকপোস্টে ঢাকা থেকে ছেড়ে আসা দেশ ট্রাভেলসের একটি বাসে তল্লাশি চালায়। এ সময় ওই বাস থেকে আনিসুর রহমান ও তানভীর জামান নামে দুজনকে আটক করা হয়। পরে তল্লাশি চালিয়ে তাদের প্যান্টের কোমরে বিশেষভাবে সেলাই করে লুকিয়ে রাখা ১৩টি করে মোট ২৬টি সোনার বার উদ্ধার করা হয়। যার ওজন তিন কেজি ৩২ গ্রাম। সোনার বারগুলো তারা ভারতে পাচারের জন্য নিয়ে যাচ্ছিল। এ ঘটনায় নায়েব সুবেদার মো. আব্দুল মালেক বেনাপোল পোর্ট থানায় বিশেষ ক্ষমতা আইনে মামলা করেন।

এম ইদ্রিস আলী বলেন, সাক্ষ্য-প্রমাণে অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামি আনিসুর রহমান ও তানভীর জামানকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড দিয়েছেন আদালত। রায় ঘোষণা শেষে বিচারক দণ্ডিতদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

 


টাইমস/এইচইউ

Share this news on:

সর্বশেষ