‘খালেদা জিয়ার জীবন নিয়ে সরকার গভীর চক্রান্তে লিপ্ত হয়েছে’

খালেদা জিয়ার জীবন নিয়ে সরকার গভীর চক্রান্তে লিপ্ত হয়েছে বলে মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, খালেদা জিয়ার সম্পূর্ণ চিকিৎসা শেষ না করেই তাকে কারাগারে প্রেরণ করেছে সরকার। তার সুচিকিৎসা পাওয়ার অধিকারটুকুও কেড়ে নেওয়া হয়েছে।

বুধবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

রিজভী বলেন, যে মিথ্যা মামলায় এর আগে অনেকেই জামিন পেয়েছেন, সেই মামলাগুলোতেই আদালতকে ব্যবহার করে খালেদা জিয়ার জামিন বিলম্বিত করা হচ্ছে। কুমিল্লার মিথ্যা নাশকতার মামলায় বারবার তারিখ পিছিয়ে হয়রানি করা হচ্ছে। খালেদা জিয়ার সঙ্গে দেখা করার নির্ধারিত সময়ের এক সপ্তাহ পর মঙ্গলবার তার নিকটাত্মীয়রা দেখা করার অনুমতি পেয়েছে। এখনও তিনি অসুস্থ। দেশনেত্রীকে নির্যাতন করে প্রতিহিংসার যেন শেষ হচ্ছে না সরকারের। তাই তার জীবন নিয়ে এক গভীর চক্রান্তে মেতে আছে সরকার।

তিনি আরও বলেন, খালেদা জিয়াকে উচ্চ আদালতে যাওয়ার পথও রুদ্ধ করে দেয়া হচ্ছে। সরকারের নির্দেশেই নিম্ন আদালত তাকে হয়রানি করার জন্য জামিন নিয়ে টালবাহানা করা হচ্ছে বলে দেশবাসী মনে করে। খালেদা জিয়া ও বিএনপির নেতা কর্মীসহ মির্জা আব্বাস ও আফরোজা আব্বাসের বিরুদ্ধে দুদকের দায়ের করা ‘মিথ্যা’ মামলা অবিলম্বে প্রত্যাহারের দাবি জানান তিনি।

 

টাইমস/এসআর/এইচইউ

Share this news on: