করোনা রোগীদের সেবা দিতে ডাক্তারি পেশায় ফিরলেন আইরিশ প্রধানমন্ত্রী

করোনাভাইরাসের মহামারী ঠেকাতে হাঁপিয়ে উঠেছে গোটা বিশ্ব। উন্নত প্রযুক্তি ও অত্যাধুনিক স্বাস্থ্য সেবার দেশগুলো করোনাভাইরাসের সংক্রমণের কাছে যেন বালির বাঁধের মত ধ্বসে পড়েছে। অনেক দেশ হাল ছেড়ে দিয়ে নিয়তির দিকে তাকিয়ে আছে। কিন্তু এমন পরিস্থিতিতেও ব্যতিক্রমী আয়ারল্যান্ডের প্রধানমন্ত্রী লিও ভারাদকার।

করোনা আক্রান্ত দেশের অনেক চিকিৎসকই সেবা দিতে গিয়ে জীবন হারিয়েছেন। মহামারী এ ভাইরাস থেকে বাঁচতে সব দেশের সরকার প্রধান ও রাষ্ট্রপ্রধানরা রয়েছে হোম কোয়ারেন্টিনে। কিন্তু আইরিশ প্রধানমন্ত্রী লিও ভারাদকার ঘরে ছেড়ে ফিরেছেন চিকিৎসা সেবার ব্রত নিয়ে।

পেশায় একজন চিকিৎসক লিও ভারাদকার। সেই সঙ্গে তিনি আয়ারল্যান্ডের প্রধানমন্ত্রী। তিনি চাইলেই ঘরে বন্দি থেকে অনায়াসে রাষ্ট্রকার্য চালিয়ে নিতে পারতেন। কিন্তু তিনি ব্যতিক্রম, তিনি অনন্য। কারণ তিনি মানুষের সেবা করার জন্য, করোনা আক্রান্তদের পাশে সরাসরি থাকার জন্য তার পেশায় ফিরে এসেছেন।

জানা গেছে, প্রধানমন্ত্রী এক বিবৃতিতে ডাক্তার হিসেবে কাজ করার জন্য আবারও নিজের নাম নিবন্ধন করিয়েছেন। প্রধানমন্ত্রীর পরিবারের বেশ কয়েকজন সদস্যও করোনা রোগীদের সেবায় কাজ করার আগ্রহ প্রকাশ করেছেন। এছাড়া আয়ারল্যান্ডের একটি হাসপাতালে করোনা আক্রান্ত রোগীদের সেবা দিতে চাইছেন প্রধানমন্ত্রী লিও ভারাদকার।

এদিকে করোনাভাইরাসের আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ড ওমিটার জানিয়েছে, আয়ারল্যান্ডে এখন পর্যন্ত ৪ হাজার ৯৯৪ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে। এর মধ্যে মৃত্যু হয়েছে ১৫৮ জনের।

 

টাইমস/এসএন/এইচইউ

Share this news on:

সর্বশেষ