ফ্রান্সে একদিনে ৮৩৩ জনের রেকর্ড মৃত্যু

প্রাণঘাতি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ফ্রান্সে একদিনে ৮৩৩ জনের মৃত্যু হয়েছে। এটিই দেশটির একদিনে সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। এছাড়া ফ্রান্সে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যাও বাড়ছে।

ফ্রান্সের স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশটির হাসপাতালগুলোতে ৬০৫ জন এবং নার্সিং হোমগুলোতে ২২৮ জন করোনা আক্রান্ত রোগী মারা গেছেন। এর ফলে দেশটিতে করোনায় মৃত্যুর হার ১০ শতাংশ বেড়েছে।

ফ্রান্সের স্বাস্থ্যমন্ত্রী অলিভার ভেরন বলেছেন, আমরা এখনো এই মহামারীর চূড়ায় পৌঁছায়নি। তবে আমাদের সামনে অনেক দীর্ঘ পথ। যে পথ অনেক কঠিন ও বেদনার।

এদিকে জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বলছে, মঙ্গলবার সকাল পর্যন্ত শেষ ২৪ ঘণ্টায় ফ্রান্সে ৮ হাজার ৯২৬ জনসহ মোট ৯৮ হাজার ৯৪৮ জন আক্রান্ত হয়েছেন।

প্রসঙ্গত, চীনের উহানে করোনাভাইরাসের উৎপত্তি হলেও তা ইউরোপের দেশ ইতালিতে সবচেয়ে বেশি প্রাণহানি ঘটিয়েছে। এছাড়া স্পেন, ফ্রান্স, যুক্তরাজ্য, যুক্তরাষ্ট্র ও ইরানে এ ভাইরাসে ব্যাপক প্রাণহানি ঘটেছে। করোনাভাইরাস বিশেষজ্ঞরা জানিয়েছেন, ভাইরাসটি এখন দক্ষিণ ও দক্ষিণ-পূর্ব এশিয়ায় সংক্রমণ ঘটাবে। এ অঞ্চলে নতুন রুপে ভাইরাস মহামারী ছড়াবে।

 

টাইমস/এসএন/এইচইউ

Share this news on: