পাবনায় অভিযানে গিয়ে বৃদ্ধের সব ফল কিনলেন এসিল্যাণ্ড

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে দেশব্যাপী জনসমাগম ঠেকাতে আইনশৃঙ্খলা বাহিনীকে সঙ্গে নিয়ে কাজ করে যাচ্ছে স্থানীয় প্রশাসন। দেশের অনেক জেলাকে ইতোমধ্যে লকডাউন ঘোষণা করা হয়েছে। সারাদেশে সন্ধ্যা ৬টার পর ঘর থেকে বের হতে জনসাধারণকে নিষেধ করেছে সরকার।

সব ধরনের হাটবাজারে লোকসমাগম নিষিদ্ধ ঘোষণার পরও রোববার পাবনার চাটমোহর উপজেলার রেল স্টেশনে বসেছিল সাপ্তাহিক হাট। সকাল থেকে এখানে কেনাবেচা শুরু হয়। এতে হাটে আসা মানুষের সামাজিক দূরত্ব বিনষ্ট হয়। খবর পেয়ে চাটমোহর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইকতেখারুল ইসলাম সেনাবাহিনীর সদস্যদের নিয়ে হাটে অভিযান চালান।

এ সময় দৌড়ে সবাই পালিয়ে যেতে সক্ষম হলেও পালাতে পারেননি ৭০ বছরের এক বৃদ্ধ। কিছু টাকা পাবার আশায় নিজের গাছের কিছু আতাফল বিক্রির জন্য নিয়ে এসেছিলেন তিনি। সেগুলো নিয়ে রেল স্টেশনের ওপর বসে ছিলেন তিনি। এ অবস্থায় নির্বাহী ম্যাজিস্ট্রেট তার কাছে যান। সেই সঙ্গে তার পরিবারের খোঁজখবর নেন।

এসময় বৃদ্ধের মুখে মাস্ক না থাকায় নিজের গাড়ি থেকে একটি মাস্ক ও সাবান বৃদ্ধের হাতে তুলে দেন ওই ম্যাজিস্ট্রেট। একইসঙ্গে বৃদ্ধের সব আতাফল কিনে নেন তিনি। পাশাপাশি পরিবারের খাদ্যের চাহিদা অনুযায়ী সরকারি ত্রাণ সহায়তা বাড়িতে পৌঁছে দেয়ার আশ্বাস দিয়ে বৃদ্ধকে ঘরে পাঠান ম্যাজিস্ট্রেট।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইকতেখারুল ইসলাম বলেন, ওই বৃদ্ধ আতাফল বিক্রির জন্য বাজারে এসেছিলেন। তার ফল কিনে বাড়ি পাঠিয়ে দিয়েছি। তার পরিবারকে ত্রাণ সহায়তা দেয়া হবে।

 

টাইমস/এইচইউ

Share this news on: