১০ দিন কাজ করলেই পুরো মাসের বেতন

মহামারী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে দেশের বিভিন্ন উন্নয়নমূলক খাতে সরকার প্রণোদনা দিচ্ছেন। এসব খাত যেন ক্ষতিগ্রস্ত না হয়, ক্ষতিগ্রস্ত হলেও যেন তা পুষিয়ে নিতে পারে সে জন্যই মূলত প্রণোদনা প্যাকেজ ঘোষণা দেয়া হয়েছে। শিল্প, কৃষি ও স্বাস্থ্যখাতে প্রণোদনা আগেই ঘোষিত হয়েছে। এবার ঘোষণা করা হলো ব্যাংক খাতে কর্মরতদের জন্য বিশেষ প্রণোদনা।

বাংলাদেশ ব্যাংক সূত্রে জানা গেছে, করোনাভাইরাস সংক্রমণ রোধে সরকার সাধারণ ছুটি ঘোষণা করেছে। এই দুর্যোগকালীন দেশের তফসিলি ব্যাংকের সকল কর্মকর্তা-কর্মচারীদের বিশেষ প্রণোদনা দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ব্যাংক। বিশেষ এই প্রণোদনা ভাতা হিসেবে প্রত্যেক কর্মকর্তা-কর্মচারী ১০ দিন ব্যাংকে উপস্থিত হয়ে কাজ করলেই পুরো মাসের বেতন পাবেন।

বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক মো. মকবুল হোসেন স্বাক্ষরিত কেন্দ্রীয় ব্যাংকের ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগের এক বিজ্ঞপ্তিতে এ প্রণোদনার কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সাধারণ ছুটি চলাকালে তফসিলি ব্যাংকের কর্মকর্তা-বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সাধারণ ছুটি চলাকালে তফসিলি ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীরা কমপক্ষে ১০ কার্যদিবস সশরীরে ব্যাংকে কর্মরত থাকলে তা পুরো মাস হিসেবে গণ্য করা হবে। তবে ১০ কার্যদিবসের কম সময় সশরীরে ব্যাংকে কর্মরত থাকলে সে ক্ষেত্রে আনুপাতিক হারে সেই ভাতা দেয়া হবে।

 

টাইমস/এসএন/এইচইউ

Share this news on: