করোনা: বুড়িচংয়ে আর দুইজন আক্রান্ত, হাসপাতাল লকডাউন

কুমিল্লার বুড়িচংয়ে নতুন করে দুইজন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে একজন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মীর হোসেন মিঠুর গাড়ি চালক। এতে বুড়িচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স লকডাউন ঘোষণা করা হয়েছে। এছাড়া হাসপাতালে কর্মরত সকল ডাক্তার, নার্স ও কর্মচারীদের হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

রোববার দুপুরে বুড়িচং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মীর হোসেন মিঠু বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, তিন দিন আগে তার গাড়ির চালকসহ ৫ জনের নমুনা ঢাকায় পাঠানো হয়েছিল। রোববার গাড়ি চালক ও উপজেলার গোবিন্দপুর গ্রামের ১০ বছরের এক শিশুর রিপোর্ট পজেটিভ আসে। গাড়ি চালকের করোনা সংক্রমণ পজেটিভ রিপোর্ট আসার কারণে বুড়িচং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও আক্রান্ত শিশুটির বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে। তবে হাসপাতালের জরুরি বিভাগ চালু থাকবে। সোমবার হাসপাতালের সকল ডাক্তার, নার্স ও সকল কর্মচারীদের নমুনা ঢাকায় পাঠানো হবে।

তিনি আরও জানান, রোববার পর্যন্ত এই উপজেলার ৬৮ জনের নমুনা সংগ্রহ করার পর পরীক্ষায় পজেটিভ এসেছে চারজন শিশু, দুইজন নারী ও একজন পুরুষের।

বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরুল হাসান জানান, নতুন করোনা আক্রান্ত শিশুটির পরিবার ঢাকা থেকে এসেছে। শিশুটির বাড়িসহ আশপাশের কয়েকটি বাড়ি লকডাউন করা হয়েছে। এছাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের গাড়ি চালক আক্রান্ত হওয়ায় আপাতত হাসপাতাল লকডাউন করা হয়েছে। তবে জরুরি বিভাগ খোলা থাকবে।

 

টাইমস/এইচইউ

Share this news on:

সর্বশেষ